৪টি আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন সংগ্রহ করলেন ১৯ জন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া জাতীয় সংসদেও চারটি আসনের উপ-নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া হিসেবে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি। নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় সূত্রে জানা গেছে, ঢাকা-১৮ আসনে ৫ জন, ঢাকা-৫ আসনে ২ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৩ জন এবং নওগাঁ-৬ আসনে ৯ জন মোট ১৯ জন মনোনয়ন প্রত্যাশী ফরম ক্রয় করেছেন।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, চারটি উপনির্বাচনে ১৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এদের মধ্যে তিন জনে ফরম জমা দিয়েছেন। আজ ও আগামীকাল শুক্রবারও বিএনপি ফরম বিতরণ ও জমা নেওয়া হবে। এর পরের দিন গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

মনোনয়ন সংগ্রহকারীরা হলেন-ঢাকা-১৮ আসনে যুবদলের মহানগর উত্তরের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, বিএনপি নেতা ইসমাইল হোসেন, হাজী মোস্তফা জামান সেগুন, তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদিসহ ৬ জন। ঢাকা-৫ আসনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহ সভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর নবী উল্লাহ নবী ও বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া।

নওগাঁ-৬ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুকুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, এছাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবু সাইদ রফিকুল আলম রফিক, ও সিরাজগঞ্জ-১ আসনে টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান। মনোনয়ন প্রত্যাশীরা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী কবির রিজভীর হাত থেকে এসব ফরম সংগ্রহ করেন।

যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি এসএম জাহাঙ্গীর মহানগর উত্তরের বিভিন্ন থানার সভাপতি, সাধারণ সম্পাদক ও মহানগর নেতাদের নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এসএম জাহাঙ্গীরের সাথে মনোনয়ন ফরম সংগ্রহের সময় ছিলেন, শাহাবুদ্দিন সাগর, আলী আকবর আলী, আহসান হাবিব আহসান, জাহাঙ্গীর বেপারী, হাজী ফজলুল হক, সোহরাব খান স্বপন, আব্দুস সালাম সরকার, আফাজ উদ্দিন, জুলহাস পারভেজ মোল্লা,মনির হোসেন ভূইয়া, হারুন-উর-রশীদ খোকা, মহানগর উত্তরের নেতা হেলাল তালুকদার, আলাউদ্দিন সরকার টিপুসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

এ সময়ে এস এম জাহাঙ্গীর হোসেন বলেন, আমার সাথে তৃণমূল নেতাকর্মীরা আছেন। আমি সব সময়ে রাজপথে ছিলাম এবং আছি। আমরা এ নির্বাচনকে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন হিসেবে নিয়েছি। আমরা বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আহবান দেশ বাচাঁও মানুষ বাঁচাও এ স্লোগানকে বাস্তবায়ন করবো।

তিনি আরও বলেন, আমরা সরকারের সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করে নির্বাচনের শেষ পর্যন্ত মাঠে থাকবো। নির্বাচনের ফলাফল নিয়ে ফিরবো। আজ ও আগামীকাল শুক্রবারও ফরম বিতরণ ও জমা নেওয়া হবে। শনিবার বিকালে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সংশ্লিষ্ট জেলার সভাপতি ও সাধারণ সম্পাকের সমন্বয়ে গঠিত মনোনয়ন বোর্ড এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করবে।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের এখনও তফসিল ঘোষণা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here