২৫মাস ১৯দিন পর মুক্ত খালেদা জিয়া ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ২ বছর ১ মাস ১৯ দিন পর মুক্তি নিজ বাসা ফিরোজায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। বুধবার (২৫ মার্চ) বিকেল ৫টা ২০ মিনিটের দিকে খালেদা জিয়াকে বহনকারী গাড়ি রাজধানীর গুলশান-১ এর বাসা ফিরোজায় প্রবেশ করে।

এর আগে বুধবার (২৫ মার্চ) বিকেল ৪টা১৫ মিনিটের দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে তাকে মুক্তি দেয়া হয়। বিএসএমএমইউ থেকে বের হওয়ার পরপর সেখানে অবস্থান করা নেতাকর্মীরা ‘খালেদা’ খালেদা’ জিয়া,জিয়া’ মুহুর্মুহু স্লোগান ধরেন। স্লোগানে স্লোগানে কম্পিত বিএসএমএমইউ হাসপাতালের সামনের এলাকা।

খালেদা জিয়ার গাড়িবহর গিয়ে শোডাউন করে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গাড়িবহরে নেতাকর্মীরা যুক্ত হয়ে বেগম জিয়াকে গুলশানের দিকে নিয়ে অগ্রসর হয়।নেতাকর্মীদের সঙ্গে নিয়ে খালেদা জিয়ার গাড়িবহর এগিয়ে যাচ্ছিল।গাড়িবহরটি বিকেল ৫টার দিকে কারওয়ান বাজার অতিক্রম করার সময় পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্জ করে।

এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। নেতাকর্মীরা তবুও গাড়িবহরে দিকে গেলে ফার্মগেট এলাকায় আবারও লাঠিচার্জ করে পুলিশ। প্রধানমন্ত্রীর কার্যালয় এলাকায় গাড়িবহরের সাথে থাকা মোটরসাইকেল বহরেও বাধা দেয়া হয়। এর আগে খালেদা জিয়ার মুক্তির খবরের পরপরই নেতাকর্মীরা শাহবাগ এলাকায় জড়ো হতে থাকেন। বুধবার (২৫ মার্চ) দুপুরের দিকে  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল আশপাশে অবস্থান নেন নেতাকর্মীরা। দীর্ঘ দুই বছর পর নেতাকর্মী নেত্রীকে একনজর দেখার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here