খালেদা জিয়ার জামিনের জন্য আবারও উচ্চ আদালতে যাবে বিএনপি।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দুই বছর ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের জন্য আবারও উচ্চ আদালতে আবেদন করবেন তার আইনজীবীরা। শুক্রবার বিএনপির স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক শেষে একথা জানান খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মহবুব হোসেন।

স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার জানান, বিকাল ৪টা থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার মুক্তি নিয়ে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন দলীয় আইনজীবীরা। আগামী সপ্তাহের মধ্যেই আবেদন করা হবে। তাদের প্রত্যাশা এবারের জামিন আবেদন করলে সরকারের প্রতিহিংসার প্রভাব থাকবে না।

বর্তমানে খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৬টি মামলা বিচারাধীন থাকলেও কারামুক্তিতে বাধা মাত্র দুটি মামলা। তার কারামুক্তিতে এখন অন্তত এই দুই মামলায় জামিন পেতে হবে বলে জানিয়েছেন আইনজীবীরা। সর্বশেষ গত ১২ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দেন সর্বোচ্চ আদালত।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের সাজা নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে সাবেক এই প্রধানমন্ত্রী অসুস্থ হয়ে পড়লে গত বছরের ১ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here