যুবদলের তৃণমূলকে ঢেলে সাজাতে ১১ টিম গঠন করা হয়েছে।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের তৃণমূলকে ঢেলে সাজাতে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে এগারোটি টিম গঠন করা হয়েছে। ইউনিয়ন, ওয়ার্ড, থানা ও পৌর প্রতিটি ইউনিটে আহ্বায়ক কমিটি করতে প্রতিটি টিমকে নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে নয়াপল্টনে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সদ্য ঘোষিত যুবদলের (১১৪ সদস্যের আংশিক কমিটি) নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ সব টিম গঠন করা হয়।

জানতে চাইলে যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন তৃণমূল পর্যায় থেকে যোগ্য ও জনপ্রিয় নেতৃত্ব তুলে আনতে এবং সংগঠনের গতি আরো শক্তিশালী করতে এসব টিম গঠন করা হয়েছে। যুবদল নেতারা জানান, এগারোটি টিমের মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণকে ঢেলে সাজাতে একটি টিমকে দায়িত্ব দেয়া হয়। সভায় ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মহানগর বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের সাংগঠনিক দুর্দশার চিত্র বেরিয়ে এসেছে। বিশেষ করে ভোটের দিন মহানগরের নেতাকর্মীদের কেন্দ্রের আশপাশে দেখা যায়নি।

বিষয়টি নিয়ে সম্প্রতি স্থায়ী কমিটির বৈঠকেও ক্ষোভ প্রকাশ করেছেন নেতারা। এই অবস্থায় যুবদলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বিভিন্ন ওয়ার্ড ও থানা কমিটি গঠনে একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বিএনপি ঘোষিত সাংগঠনিক বিভাগ ঢাকা, ফরিদপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা,রাজশাহী, রংপুর, সিলেট, কুমিল্লা ও বরিশাল প্রতিটি বিভাগের জন্যও একটি করে টিম গঠন করা হয়েছে।

মতবিনিময় সভায় অংশ নেয়া যুবদল নেতাদের সূত্রে জানা যায়, এই টিমকে দুইভাবে কাজ করতে বলা হয়েছে। প্রথমে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে সরেজমিনে গিয়ে ওয়ার্ড, ইউনিয়ন, থানা ও পৌর কমিটির সাংগঠনিক প্রতিবেদন প্রস্তুত করতে বলা হয়েছে। এই প্রতিবেদন প্রস্তুতির আগে সংশ্লিষ্ট জেলা ও মহানগর নেতাদের সঙ্গেও মতবিনিময় করতে হবে। দ্বিতীয়ত ২০ ফেব্রুয়ারি পর থেকে তৃণমূল পর্যায়ের কমিটি গঠনে কার্যকর উদ্যোগ নিতে হবে। সেক্ষেত্রে প্রতিটি ইউনিটে আহ্বায়ক কমিটি করতে হবে।

টিমের সদস্য এমন তিন নেতা বলেন, যারা জনপ্রিয়, সাহসী ও স্বতঃস্ফূর্তভাবে রাজপথে থাকবে-এমনদের নেতাদের দিয়ে কমিটি গঠন করতে বলা হয়েছে। অযোগ্যদের দিয়ে কমিটি সংখ্যায় বড় না করতে নির্দেশ দেয়া হয়েছে প্রতিটি টিমকে। কোথাও সমস্যার সম্মুখীন হলে উপস্থিত বুদ্ধি দিয়ে তা সমাধান করতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here