আওয়ামীলীগ থেকে নেতাকর্মীরা বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে : ফখরুল ইসলাম

0

প্রেসনিউজ২৪ডটকমঃ অনেকে বিএনপি থেকে আওয়ামী লীগে আসার জন্য যোগাযোগ করছেন  তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন বিএনপি থেকে নয়, এখন আওয়ামী লীগ থেকে নেতাকর্মীরা বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) বেলা ১১টায় শের-ই বাংলানগরে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির উদ্দ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও দোয়া মোনাজাতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন আওয়ামী লীগ প্রমাণ করেছে তারা রাজনৈতিক দল হিসেবে দেউলিয়া হয়ে গেছে। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে তারা দেশের মানুষের অধিকার হরণ করেছে। গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠানগুলিকে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য তারা কাজ করছে।

বিএনপি মহাসচিব বলেন অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয়- স্বাধীনতার যে চেতনা নিয়ে আমরা যুদ্ধ করেছিলাম পরবর্তীকালে স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছিলাম, সেই স্বৈরাচারকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সরকার গঠন করেছিল। পরবর্তীতে ভোট ডাকাতি করে তাদেরকে নিয়ে সংসদে গিয়েছে। তাদেরই মহাসচিব (জাপা মহাসচিব রাঙ্গা) কয়েকদিন আগে গণতন্ত্রকে অত্যন্ত ন্যাক্কারজনকভাবে আক্রমণ করেছেন। তিনি আমাদের প্রিয় নূর হোসেন যিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনের প্রতীক ছিলেন, তার বিরুদ্ধে কতগুলো কথা বলেছেন, যে কথাগুলো সম্পূর্ণভাবে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। তার এই কথাগুলো গণতান্ত্রিক আন্দোলনকে পুরোপুরি অপমান করা, দেশের গণতন্ত্রপন্থি মানুষকে অপমান করা। আমরা এর তীব্র নিন্দা জানিয়েছি। আমরা মনে করি প্রকাশ্যে, সংসদে, সব জায়গায় তার ক্ষমা চাওয়া উচিত।

বিএনপির সিনিয়র নেতাদের পদত্যাগের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন বিএনপির সিনিয়র নেতারা পদত্যাগ করেছেন এটা আপনাদের কাছ থেকে জানতে পারছি, কিন্তু আমি এখনও জানি না। দলে বিভক্তির সৃষ্টি হয়েছে, সেজন্য নেতারা চলে যাচ্ছেন। কারণ বাইরে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দল চালাতে পারছেন না আওয়ামী লীগ নেতাদের এসব কথার জবাবে মির্জা ফখরুল বলেন এসব কথা বলে ওনারা (আওয়ামী লীগ) অভ্যস্ত। কারণ তারা নিজেদের দল সামলাতে পারছেন না। প্রতিদিন যুবলীগের সম্মেলন নিয়ে মারামারি করছেন। তাদের পতন ঢেকে রাখার জন্য তারা অহেতুক মিথ্যা কথা বলছেন।

দেশনেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য চলমান আন্দোলন আরও বেগবান হবে বলেও তিনি জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল ও ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেসারুল হক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here