যেভাবে গ্রেফতার হলেন আলোচিত যুবলীগ সভাপতি সম্রাট।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ক্যাসিনোকাণ্ডে আলোচিত যুবলীগ নেতা ও যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী ওরফে সম্রাটকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। তার সঙ্গে থাকা যুবলীগের আরেক নেতা আরমান আলীকেও এ সময় গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার (৬ অক্টোবর) ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

সম্রাটের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্ণেল সারওয়ার-বিন-কাশেম। তিনি বলেন, চলমান ক্যাসিনো বিরোধী অভিযানের ধারাবাহিকতায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে তাকে গ্রেফতার করেছে র‌্যাব।

চলমান ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর থেকে টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ নানা অভিযোগের কারণে যুবলীগ নেতা সম্রাটের নাম আলোচনায় আসে। অভিযানে যুবলীগ, কৃষক লীগ ও আওয়ামী লীগের কয়েকজন নেতা র‍্যাব ও পুলিশের হাতে গ্রেফতার হন। কিন্তু সম্রাট ছিলেন ধরাছোঁয়ার বাইরে। অভিযান শুরুর প্রথম তিন দিন তিনি দৃশ্যমান ছিলেন। ফোন করলে ধরতেন। কয়েক দিন কাকরাইলের ভূঁইয়া ম্যানশনে তার ব্যক্তিগত কার্যালয়েও অবস্থান করেন।

ভূঁইয়া ম্যানশনের ব্যক্তিগত কার্যালয়ে সম্রাটের অবস্থানকালে শতাধিক যুবক তাকে পাহারা দিয়ে রাখছিলেন। সেখানেই সবার খাওয়াদাওয়ার ব্যবস্থা করা হয়েছিল। এরপর তাকে আর দৃশ্যপটে দেখা যায়নি। তাকে নিয়ে জনমনে প্রশ্ন তৈরি হয়, হাঠাৎ অদৃশ্য হওয়া নিয়ে রহস্যের সৃষ্টি হয়।

গোয়েন্দা তথ্য বলছে, ক্যাসিনো সাম্রাজ্যের বড় একটি অংশই মূলত চলে দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ছত্রছায়ায়। ঢাকার বিভিন্ন এলাকায় তার অধীন ক্যাসিনোর সংখ্যা ১৫টিরও বেশি। আর এসব ক্যাসিনো থেকে প্রতিরাতে তার পকেটে ঢোকে ৪০ লাখেরও বেশি টাকা !

গত ১৮ সেপ্টেম্বর র‌্যাবের ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পর থেকেই দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল সম্রাটের গ্রেফতার নিয়ে নানা ধরনের গুঞ্জন ছিল। গত ২৫ সেপ্টেম্বর জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইসি) সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক একাউন্ট জব্দ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠিও দেয়।

এর আগে, সম্রাট আটক হয়েছেন এমন গুঞ্জনের মুখে সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন সম্রাট গ্রেফতার হবেন কিনা এ প্রশ্নের উত্তর আপনারা শিগগিরই জানতে পারবেন। শেষ পর্যন্ত কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হলেন সম্রাট। রবিবার তাকে আদালতে তোলা হবে বলেও জানিয়েছে র‌্যাব।

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here