ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে ইচ্ছুক ১১০ জন নেতা।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বিএনপির ভ্যানগার্ড হিসেবে খ্যাত ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল ‍উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রি শেষ হয়েছে। দুদিন ব্যাপী ফরম বিক্রি শেষে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ১১০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। রবিবার (১৮ আগস্ট) নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শেষে এ তথ্য জানিয়েছেন বিদায়ী কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক আব্দুস সাত্তার। বিকেলে তিনি  জানান ছাত্রদলের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে ইচ্ছুক এমন ১১০ জন নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ছাত্রদলের মনোনয়ন ফরমের দাম ছিল ১০০ টাকা। সকাল থেকেই ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে আগ্রাহীরা ছোট ছোট মিছিল নিয়ে এসে মনোনয়ন সংগ্রহ করছে। কেউ কেউ আবার মনোনয়ন ফরম সংগ্রহের আগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারতও করে আসেন। পুনঃতফসিল অনুযায়ী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট গ্রহণ হবে। কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সংগঠনটির আগামী দিনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবে।

পুনঃতফসিল অনুযায়ী, সভাপতি ও সাধারণ সম্পাদক পদের মনোনয়ন ফরম জমা দেয়া যাবে ১৯ ও ২০ আগস্ট পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩১ আগস্ট। ২২ থেকে ২৬ আগস্ট মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আগামী ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এরপর ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন।

শেষ দিনে সভাপ‌তি প‌দে ম‌নোনয়নপত্র সংগ্রহ ক‌রেন কেন্দ্রীয় ক‌মি‌টির সা‌বেক বৃত্তি ও ছাত্র কল্যাণবিষয়ক সম্পাদক কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-অর্থ বিষয়ক সম্পাদক আশরাফুল আলম ফকির লিঙ্কন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক মোহাম্মদ হাফিজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি আল মেহেদী তালুকদার, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপ‌তি সাজিদ হাসান বাবু প্রমুখ।

অন্যদিকে সাধারণ সম্পাদক প‌দে ম‌নোনয়নপত্র সংগ্রহ ক‌রে‌ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি আমিনুর রহমান আমিন,সাংগঠ‌নিক সম্পাদক আবু তা‌হের, ডাকসু নির্বাচনে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান,যুগ্ম সম্পাদক তানজিল হাসান, শাহ নেওয়াজ, ইকবাল হোসেন শ্যামল, রিজভী আহমেদ ও রিয়াদ মুহাম্মদ ইকবাল হোসাইন,ছাত্রদলের সহ-সাধারন সম্পাদক নাদিয়া পাঠান পাপন, সহ-বেসরকারি বিষয়ক সম্পাদক ডালিয়া রহমান প্রমুখ।

আগের দিন শনিবার (১৭ আগস্ট) সভাপ‌তি প‌দে ম‌নোনয়নপত্র সংগ্রহ ক‌রেন ছাত্রদলের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুন খান, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুল আলম টিটু, ছাত্রদল নেতা আলিমুল হাকিম মুন্সি, খলিলুর রহমান ও আবু জাহান হিমেল।

সাধারণ সম্পাদক পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক স্কুল বিষয়ক সহ সম্পাদক আলাউদ্দিন খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক সাইদ মাহমুদ জুয়েল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও ঢাকা কলেজ ছাত্র দল নেতা এম এ কাইয়ুম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here