বড়পীর আব্দুল কাদের জিলানী (র.) ইসলামের সঠিক দর্শন বিস্তারে দিশারির ভূমিকা রাখেন : সৈয়দ সাইফুদ্দীন আহমদ

0
বড়পীর আব্দুল কাদের জিলানী (র.) ইসলামের সঠিক দর্শন বিস্তারে দিশারির ভূমিকা রাখেন : সৈয়দ সাইফুদ্দীন আহমদ

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক : পীরানে পীর দস্তগীর, গাউছুল আজম হযরত শেখ সুলতান মীর মহিউদ্দিন সৈয়্যদ আবদুল কাদের জিলানী (র.) ইসলামের সঠিক আকিদা বিস্তারে দিশারির ভূমিকা রাখেন বলে মন্তব্য করেছেন মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এর চেয়ারম্যান শাহসুফি ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারী।

তিনি আরো বলেন, হযরত গাউসুল আযম আবদুল কাদের জিলানী (র.) আউলিয়ায়ে কেরামের মধ্যে সর্বোচ্চ মর্যাদার অধিকারী। দ্বীনি ও আধ্যাত্মিক সাধনার মাধ্যমে তিনি আল্লাহর নৈকট্য অর্জনে সক্ষম হন। তিনি যুগ যুগ ধরে বিশ্ব মুসলিমের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন। পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও ফাতেহা–ই–ইয়াজদাহম উপলক্ষে রাউজান উত্তর সত্তা দরগাহ্ বাজার ঈদগাহ ময়দানে হযরত আব্দুল কাদের জিলানী (র.) কল্যাণ ট্রাস্ট কর্তৃক আয়োজিত সুন্নি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ট্রাস্টেরপরিচালিত হিফজখানা মাদরাসার দস্তারবন্দী অনুসঠানে ৪ জন হাফেজে কোরআন পাগড়ি দেওয়া হয় গত বছরের ৪ জনকে সনদ দেওয়া হয়।হযরত আব্দুল কাদের জিলানী (র.) কল্যাণ ট্রাস্টের সহ সভাপতি আলহাজ্ব আবদুল কুদ্দুস এর সভাপতিত্বে মাহফিলে কুরআন ও সুন্নাহর আলোকে বয়ান করেন পীরে তরিকত আল্লামা আবুল কাশেম নুরী, মাওলানা আবুল আসাদ জুবায়ের রজবী, মোহাম্মদ গোলাম মোস্তফা শায়েস্তা খাঁন আল আযহারী, মাওলানা মোঃ সেলিম উদ্দিন রেজভী প্রমুখ।

উপস্থিত ছিলেন, খলিফা আব্দুল কুদ্দুস মাইজভান্ডারী, মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ আসলাম হোসাইন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here