তালতলীতে দুই কর্মীর ওপর অতর্কিত হামলার বিচার চেয়ে কাঁদলেন বিএনপি’র আহবায়ক

0
তালতলীতে দুই কর্মীর ওপর অতর্কিত হামলার বিচার চেয়ে কাঁদলেন বিএনপি’র আহবায়ক

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে বিএনপি’র জহিরুল হক ছোট্ট ও ইমরান হোসেন
ফোরকানের ওপর সাবেক যুবলীগ নেতা নজরুল ইসলাম লিটু’র নেতৃত্বে নৃশংস সন্ত্রাসী হামলার বর্ননা দিতে গিয়ে আবেগাপ্লুত
হয়ে কান্নায় ভেঙে পড়েন উপজেলা বিএনপি’র আহবায়ক শহিদুল হক।

একই সাথে হামলায় জড়িত আওয়ামীলীগ সন্ত্রাসী ও তার দোসরদের কঠিন বিচারের দাবিতে বুধবার (০২ অক্টোবর) বেলা ১১ টার দিকে তালতলী প্রেসক্লাবের হল রুমে সংবাদ সম্মেলনে কান্নায় ভেঙে পড়েন তিনি। এসময় হামলায় ভুক্তভোগি ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৭ বছরে বিএনপি’র কোনো দলীয় কর্মকাণ্ডে বিএনপির নামধারী ও সুযোগবাদী সদস্য ফরহাদ হোসেন আক্কাস মৃধা সাবেক যুবলীগ নেতা নজরুল ইসলাম লিটুর বাহিনীকে দলে প্রবেশ করিয়ে দখলদারি,চাঁদাবাজী ও বিএনপির আন্দোলন সংগ্রামে অংশগ্রহণকারী ও ত্যাগী নেতাকর্মীদের উপর বর্বরোচিত হামলা চালিয়ে দলকে দুর্বল করার আওয়ামী লীগের মিশন বাস্তবায়ন করেছে।

এরা গত ৫ আগষ্টে শেখ হাসিনা সরকার পতনের পরেই ৮ আগষ্ট মাথাচারা দিয়ে উঠছেন। এরই ধারাবাহিকতায় গত ৩০ সেপ্টেম্বর বিকাল ৪ টার দিকে আওয়ামী সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্রসহ তালতলি বাজারে শোডাউন দেয়। এসময় ডাচ্ বাংলা বুথের দক্ষিন পাশে বিএনপি নেতা জহিরুল হক ছোট্ট ও বিএনপি’র জাসদ এর উপজেলা সভাপতি ইমরান হোসেন ফোরকানকে দাড়িয়ে থাকতে দেখে ফরহাদ হোসেন আক্কাস মৃধা ও নজরুল ইসলাম লিটুসহ তাদের সন্ত্রাসী বাহিনী এলোপাথারি মারধর ও হাতুরি দিয়ে মাথা থেতলে দেয়।

এসময় স্থানীয়রা ঐ দুইজনকে উদ্ধার করে প্রথমে তালতলী হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আহতের অবস্থা গুরুত্বর দেখে বরিশাল পাঠান। এ ঘটনায় থানায় নজরুল ইসলাম লিটু ও উপজেলাবিএনপি’র যুগ্ন আহবায়ক ফরহাদ হোসেন আক্কাস মৃধাসহ ২৯ জনের নামে মামলা দায়ের করেছেন ছোট্টর ভাই দুলাল। উপজেলা বিএনপি’র আহবায়ক শহিদুল হক নেতাকর্মীদের ওপরে নৃশংস সন্ত্রাসী হামলার বর্ননা দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কান্না জড়িত কন্ঠে বলেন, আক্কাস মৃধা তার নিজ আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাহিনীকে নির্দেশ দেন দেশীয় অস্ত্র রামদা, হাতুড়ি, রডের পাইপ,রড, স্বমিলের কাঠ ও লাকড়ি, ইটের টুকরা, মারবেল, ছটকা সংগ্রহ করে জমা রাখতে সন্ত্রাসী বাহিনীকে প্রস্তুত থাকতে বলেন।

তিনি বর্তমানে আওয়ামী লীগের নেতাদের সাথে নিয়ে তিনি নিজেই বিএনপি নেতাদের উপরে এভাবে নৃশংস হামলা চালায়। আমি দীর্ঘদিন বিএনপির দলীয় রাজনীতির সাথে জড়িত। আমি দলের হাইকমান্ডের নিকট আবেদন করছি শহীদ জিয়ার আদর্শের প্রকৃত বিএনপি নেতাকর্মীদের রক্ষায় এই বহুরূপী, দখলদার ফরহাদ হোসেন আক্কাসকে দল থেকে বহিষ্কার ও হামলাকারী লিটুসহ তার বাহীনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

তিনি আরও বলেন, নজরুল ইসলাম লিটু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিরোধিতা করেছেন। যার একাধিক প্রমান আমাদের কাছে আছে।এ বিষয়ে ফরহাদ হোসেন আক্কাস মৃধা বলেন, সংবাদ সম্মেলনে তিনি যে বিষয়ে অভিযোগ করেছেন তা মিথ্যা। তিনিই আওয়ামীলীগর সময় সকল সুযোগ নিয়েছে এখন তাকে দল থেকে বহিস্কার না করলে উপজেলা বিএনপি  ক্ষতিগ্রস্থ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here