বন্যার কারণে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল : মির্জা ফখরুল

0
বন্যার কারণে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল : মির্জা ফখরুল

প্রেসনিউজ২৪ডটকমঃ বন্যার কারণে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার (২৮ আগস্ট) রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। তিনি বলেন, দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে যে অর্থ ব্যয় হওয়ার কথা ছিল, সেটি ত্রাণ তহবিলে দেওয়া হবে।

এখন প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির মধ্যে শুধু দলীয় পতাকা উত্তোলন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে। ফখরুল বলেন, এই সরকারকে সহযোগিতা করে দেশকে একটা স্থিতিশীল অবস্থায় আনতে হবে। অন্তর্বর্তী সরকারের দায়িত্ব সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা। বিএনপি তাতে সহযোগিতা করবে। নির্বাচনের যৌক্তিক সময় নির্ধারণের জন্য বর্তমান সরকারের সঙ্গে রাজনৈতিক দলগুলোর দ্রুত আলোচনার প্রয়োজন।

বিএনপি মহাসচিব বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ করব, ঢালাওভাবে মামলা দেওয়া হচ্ছে। এসব মামলা নেওয়ার আগে যাচাই করে নেওয়া উচিত। কোনও মামলা নেওয়া যাবে আর কোনটা নেওয়া যাবে না। প্রাথমিক তদন্ত করা দরকার। তা না হলে একটু ব্যক্তিগত শত্রুতা থাকলেও তার নাম দিয়ে দেওয়া হচ্ছে।

দেখা যাচ্ছে যে খাগড়াছড়িতে ঘটনা ঘটছে, সেটার মামলা দিয়ে দেওয়া হচ্ছে সারা দেশের নেতাকর্মীদের বিরুদ্ধে। এটা একটা বিরূপ ঘটনা ঘটছে। এটা একেবারে বন্ধ হওয়া দরকার বলেও উল্লেখ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here