যেকোনো সময় যুবদলের নতুন কমিটি ঘোষণা, আলোচনায় যারা

0
যেকোনো সময় যুবদলের নতুন কমিটি ঘোষণা, আলোচনায় যারা

প্রেসনিউজ২৪ডটকমঃ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কমিটি ভেঙে দেওয়ার পর নতুন কমিটি ঘোষণার অপেক্ষায় আছে দলটির নেতাকর্মীরা। কমিটি গঠনের কাজ চলছে জোরে শোরে। যেকোনো সময় নতুন কমিটি ঘোষণা করা হবে বলে বিএনপির দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছে।

জানা যায়, নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য আলোচনার শীর্ষে রয়েছেন সদ্য সাবেক যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, সাবেক সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান,সহ-সভাপতি নূরুল ইসলাম নয়ন, সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক গোলাম মাওলা শাহিন,যুগ্ম সম্পাদক শাহালম চৌধুরী,ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু,সাবেক সভাপতি ফজলুর রহমান খোকন।

এদিকে নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদ পেতে সম্ভাব্য প্রার্থীরা দৌঁড়ঝাপ শুরু করেছেন। শুধু তাই নয়, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আসতে আগ্রহী নেতাদের অনুসারীরাও সোশ্যাল মিডিয়ায় নিজ নিজ নেতাদের প্রচার প্রচারণা চালাচ্ছেন। সদ্য বিলুপ্ত যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে এমনটা জানা গেছে।বিএনপির একটি সূত্রে জানা গেছে, যুবদলের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাকে সভাপতি এবং নুরুল ইসলাম নয়নকে সাধারণ সম্পাদক করে যুবদলের নতুন কমিটি ঘোষনার অপেক্ষায় ছিল কিন্তু অদৃশ্য কারণে সেই কমিটি আটকে যায়।

যুবদলের সাবেক দুই প্রভাবশালী নেতা এই কমিটির সভাপতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন বলেও জানান সূত্রটি। কমিটি নিয়ে এখন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নানান হিসাব নিকাশ কষছেন। এদিকে বিএনপি’র অন্য একটি অংশ চায় নুরুল ইসলাম নয়ন অথবা হাবিবুর রশিদ হাবিবকে সভাপতি এবং যুগ্ন-সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়াকে সাধারণ সম্পাদক করে যুবদলের নতুন কমিটি ঘোষনা করা হোক।

এই কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে আলোচনায় রয়েছেন ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুর রহমান খোকন, যুবদলের সাবেক প্রচার সম্পাদক আব্দুল করিম সরকার, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আলমগীর হাসান সোহান, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মেহবুব মাসুম শান্ত। বিএনপি সূত্র আরও জানায়, কমিটি গঠনকে কেন্দ্র করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় কথা বলেছেন।

যারা আগামীতে আন্দোলন-সংগ্রাম এগিয়ে নিতে পারবেন, এমন নেতৃত্বই সবার মতামতের ভিত্তিতে বেছে নেবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। উল্লেখ্য, কোরবানির ঈদের আগে ১৩ জুন মধ্যরাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে যুবদলের কমিটি বিলুপ্ত করার কথা জানানো হয়।

২০২২ সালের ২২ মে সুলতান সালাউদ্দিন টুকুকে সভাপতি ও মোনায়েম মুন্নাকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্যের আংশিক কমিটি দেয় বিএনপি। ৯ মাস পর ২০২৩ সালের ২২ ফেব্রুয়ারি জাতীয়তাবাদী যুবদলের ২৫১ সদস্যের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here