নানান কর্মসুচির মধ্যদিয়ে মতলব উত্তরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযান

0
নানান কর্মসুচির মধ্যদিয়ে মতলব উত্তরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযান

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ ঐতিহ্য, সংগ্রাম, গৌরব,সাফল্য ও সমৃদ্ধিও ইতিহাস, ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধসহ সব আন্দোলন– সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেয়া দেশের প্রাাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম
প্রতিষ্ঠা বার্ষিকী নানান কর্মসুচির মধ্যদিয়ে সারা দেশের ন্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পালন করা হয়েছে।

রোববার (২৩ জুন) বিকেলে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নির্দেশনায় ছেংগারচর পৌর আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগ ও ছেংগারচর পৌর শাখার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ গিয়াস উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালীর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, যুগ্ম-সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, ছেংগারচর পৌর মেয়র লায়ন আরিফ উল্লাাহ সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ ও মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী ও কলাকান্দা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভা।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান,এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান নেতা, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ মিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাদেশ্যাম সাহা, উপজেলা শ্রমিকলীগ নেতা শামীম প্রধান, ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেন।

এসময় ষাটনল ইউপির সাবেক চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান রেজাউল করিম, বাগানবাড়ি ইউপির সাবেক চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ নান্নু মিয়া,দূর্গাপুর ইউপির সাবেক চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, পৌর আওয়ামী লীগ নেতা মোসলেম দেওয়ান,জাহাঙ্গীর ভুইয়া, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগম, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তারসহ উপজেলা, ছেংগারচর পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।শেষে ছেংগারচর পৌর আওয়ামী লীগ দলীয় কার্যায় প্রাঙ্গন হইতে একটি বর্ণাঢ্য রেলী বের করা হয়। র‌্যালিটি ছেংগারচর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় দলীয় কার্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। এই বর্ণাঢ্য শোভাযাত্রায় কলাকান্দা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভার নিজস্ব উদ্যোগে কলাকান্দা থেকে বিশাল শোভাযাত্রা নিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে অংশ গ্রহণ করেন।

আলোচনা সভায় বক্তারা, ১৯৪৯ সালে ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠা হলে ৭৫ বছরে ১৯৭১ সনে একটি স্বাধীন বাংলাদেশ উপহার এবং পরে শিক্ষা, সংস্কৃতি, যোগাযোগ, আবকাঠামো উন্নয়ন, ডিজিটাল বাংলাদেশ গড়া ও ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অবদান এবং প্রত্যয়ের কথা ব্যক্ত করেন।

বক্তারা আরো বলেন, চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর নেতৃত্ব চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সূবর্ণা চৌধুরী বীণা এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপকমিটিরসদস্য আশফাক চৌধুরী মাহির নেতৃত্বে মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। মতলবে কোন ষড়যন্ত্র করে লাভ হবে না।

এই মতলব উত্তর উপজেলা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর ঘাটি। আমরা চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সূবর্ণা চৌধুরী বীণা এবং বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহির নেতৃত্বে সকল অপশক্তি ও সব ষড়যন্ত্রের মোকাবিলা করেই মতলব উত্তর উপজেলাকে প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর স্বপ্ন পূরণ করবো ইনশাল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here