ওয়াটার এইড বাংলাদেশ-এ নেটওয়ার্ক অফ নেটওয়ার্ক মিটিং

0
ওয়াটার এইড বাংলাদেশ-এ নেটওয়ার্ক অফ নেটওয়ার্ক মিটিং

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক: ‘জল স্যানিটেশন অ্যান্ড হাইজিন রিলেটেড: দ্য নেটওয়ার্ক অফ নেটওয়ার্ক’ সভা ১৬ জানুয়ারি ওয়াটার এইড বাংলাদেশে অনুষ্ঠিত হয়। পানি, স্যানিটেশন, এবং হাইজিন (ওয়াশ) সেক্টরকে এগিয়ে নেওয়ার জন্য নিবেদিত বিভিন্ন সংস্থার বিশিষ্ট প্রতিনিধিদের মধ্যে একটি শক্তিশালী সহযোগিতা প্রদর্শন করে।

ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহানের সভাপতিত্বে, বৈঠকে পরিবেশগত সহযোগিতার উপর জোর দিয়ে ওয়াশ সেক্টরে গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ মোকাবেলা করা হয়। অংশগ্রহণকারীরা হলেন: খায়রুল ইসলাম, ওয়াটার এইডের আঞ্চলিক পরিচালক, দক্ষিণ এশিয়া অঞ্চল, অলোক মজুমদার, সিমাভির কান্ট্রি কো-অর্ডিনেটর, ওয়াশ অ্যালায়েন্স বাংলাদেশ। মোহাম্মদ জোবায়ের হাসান, ডিইডি, ডিওআরপি। মোঃ শামসুদ্দোহা, প্রধান নির্বাহী কর্মকর্তা, সিপিআরডি, ক্লাইমেট জাস্টিস অ্যালায়েন্স।

ডাঃ. .দিবালোক সিংহ, ইডি, ডিএসকে। ইয়াকুব হোসেন, ইডি, ভিআরসি। পার্থ এইচ শখ, ওয়াটারএইড বাংলাদেশ। মোঃ আনোয়ার হোসেন, আইডব্লিউএ. সাহা দীপক কুমার, এসকেএস ফাউন্ডেশন। জোসেফ হালদার, এসকেএস ফাউন্ডেশনের পরিচালক- অ্যাডভোকেসি অ্যান্ড কমিউনিকেশন। রঞ্জন ঘোষ, ওয়াটারএইড বাংলাদেশ। এ্যাডঃ ফায়াজউদ্দিন, ওয়াটারএইড। .আমিরা, অ্যাসোসিয়েট অ্যাডভোকেসি অফিসার, ওয়াটারএইড। আদনান প্র. পলিসি ও অ্যাডভোকেসি ওয়াটারএইড। হাসুদ হাসান, ভিআরসি. মোঃ আমীর খসরো, ডিওআরপি।

আবু আসলাম, পোর্টফোলিও লিড, আর্থিক প্রতিষ্ঠান, Water.org-এ দক্ষিণ এশিয়া। মোঃ আল জাবেদ সরকার, ডিওআরপি মোহাম্মদ জোবায়ের হাসান, ডিওআরপি-এর ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর (ডিইডি) এবং ইন্টারন্যাশনাল ওয়াটার অ্যাসোসিয়েশন (আইডব্লিউএ) বাংলাদেশ চ্যাপ্টারের সেক্রেটারি, আলোচ্যসূচির মূল দিকগুলি উপস্থাপন করেন, চলমান কার্যক্রম তুলে ধরেন এবং ওয়াশ এবং উভয়ের সাথে সম্পর্কিত জটিল সমস্যাগুলির উপর বিস্তারিত আলোচনার সুবিধা দেন।

জলবায়ু সেক্টরসভাটি পরিবেশগত ইস্যুতে সহযোগিতা বৃদ্ধির সাথে সাথে ওয়াশ সেক্টরে চ্যালেঞ্জ মোকাবেলায় নেটওয়ার্ক অফ নেটওয়ার্কের অটল প্রতিশ্রুতির উপর জোর দেয়।.হার্ড কোর দরিদ্রদের কাছে আউটরিচ প্রসারিত করার জন্য সম্মিলিত প্রচেষ্টার উপর জোর দেওয়া হয়েছিল, অন্তর্ভুক্তি এবং ন্যায়সঙ্গত সমাধানের জন্য একটি নিবেদিত দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here