ভোট উপলক্ষে কোনো শঙ্কা আছে কি না জানতে চেয়েছে : যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষকদল

0
 ভোট উপলক্ষে কোনো শঙ্কা আছে কি না জানতে চেয়েছে : যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষকদল

প্রেসনিউজ২৪ডটকমঃ আসন্ন (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আসা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) নির্বাচনী পর্যবেক্ষকদল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।আজ বুধবার (৩ জানুয়ারি) ডিএমপি সদর দপ্তরে আইআরআইয়ের সাত সদস্যের এ প্রতিনিধিদল ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে।

এসময়, আইআরআই প্রতিনিধিদল ডিএমপি কমিশনারের কাছে জানতে চায়, ভোট উপলক্ষে কোনো শঙ্কা আছে কি না? পুলিশের পক্ষ থেকে নির্বাচনে কী ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটাররা কোনো ভয় পাচ্ছেন কি না।পর্যবেক্ষকদলের প্রশ্নের উত্তরে ডিএমপি কমিশনার বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনায় পুলিশ কাজ করছে। সেই নির্দেশনা অনুযায়ী পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করতে পুলিশ সেই পরিবেশ তৈরি করেছে।

ডিএমপি কমিশনার উল্লেখ করেন, প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। ভোটাররা নির্বিঘ্নে ও উৎসবমুখর পরিবেশে তাঁদের ভোট প্রদান করতে পারবেন।যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের মধ্যে ছিলেন আইআরআইয়ের নির্বাচনী পর্যবেক্ষক নাতাশা রথচাইল্ড, ক্রিস্পিন কাহেরু, মারিয়াম তাবাতাদজে, নেনাদ মারিনোভিক, ইভো পেন্টচেভ, কাজী শহীদুল ইসলাম ও নুরানী রুপমা।

অন্যদিকে, রাজধানীর মিন্টো রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গেও নির্বাচন নিয়ে বৈঠক করেন পর্যবেক্ষকদলের সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here