দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠাবে: কমনওয়েলথ

0
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠাবে: কমনওয়েলথ

প্রেসনিউজ২৪ডটকমঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল পাঠাবে কমনওয়েলথ। পর্যবেক্ষক দল পাঠানোর বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে চিঠি দিয়েছে সংস্থাটি।নির্বাচন কমিশন জানায়, চলতি মাসের ১৯ থেকে ২৩ তারিখ পর্যন্ত দলটির বাংলাদেশে থাকার কথা রয়েছে।

এ প্রতিনিধিদলের প্রতিবেদনের ভিত্তিতে নির্বাচনী পর্যবেক্ষক পাঠানোর সিদ্ধান্ত নিতে পারে সংস্থাটি।সিইসির কাছে দেয়া চিঠিতে প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলে কতজন প্রতিনিধি আসবেন সেই সংখ্যা উল্লেখ করা হয়নি। এর আগে ইউরোপীয় ইউনিয়নও (ইইউ) প্রাক নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ টিম পাঠিয়েছিল। পরবর্তীতে তারা পূর্ণাঙ্গ টিম পাঠাবে না বলে জানিয়েছে।সম্প্রতি বিদেশি পর্যবেক্ষক ও গণমাধ্যমকে নির্বাচন পর্যবেক্ষণের জন্য আবেদন আহ্বান করে বিজ্ঞপ্তি প্রকাশ করে ইসি।

এ ক্ষেত্রে তাদের আগামী ২১ নভেম্বরের মধ্যে আবেদন করতে হবে। ঢাকায় বিভিন্ন দেশের দূতাবাস ও হাই কমিশনের কাছে আবেদন আহ্বানের বিষয়টি অবহিত করতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে কমিশন।নভেম্বরের প্রথমার্ধের মধ্যে তফসিল ঘোষণা করে জানুয়ারির প্রথমার্ধের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন সম্পন্ন করতে চায় ইসি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here