অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির ধর্মঘট স্থগিত

0
অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির ধর্মঘট স্থগিত

প্রেসনিউজ২৪ডটকমঃ নিউজ ডেস্ক: অ্যাম্বুলেন্স করমুক্তসহ ছয় দফা দাবিতে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য ডাক বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির ধর্মঘট স্থগিত করা হয়েছে।সোমবার (২৪ জুলাই) পুলিশ সদর দফতরে বৈঠকের পর অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা এতথ্য জানান।

তিনি জানান, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (ক্রাইম অ্যান্ড অপস) মো. আতিকুল ইসলাম আমাদের আশ্বস্ত করেছেন অ্যাম্বুলেন্সের কাগজপত্র ঠিক থাকলে কোনো ধরনের মামলা দেওয়া হবে না, নীতিমালা হওয়ার আগ পর্যন্ত। তিনি আমাদের অনুরোধ করেছেন, যেহেতু এই মুহূর্তে ডেঙ্গু মহামারির মতো ধারণ করতে যাচ্ছে, তাই এই সময়ে যেন আমরা কোনো আন্দোলনে না যাই।

গোলাম মোস্তফা বলেন, তার কথায় আশ্বস্ত হয়ে এবং বিআরটিআর চেয়ারম্যান আমাদের জানিয়েছেন তিমাসের মধ্যে নীতিমালা করে দেওয়া হবে। এই দুই আশ্বাসে আমরা আপাতত আমাদের ধর্মঘট স্থগিত করছি। যদি আগামী তিন মাসের মধ্যে নীতিমালা না হয় তখন আর সময় দিয়ে নয়, সরাসরি ধর্মঘটে নেমে যাবো।

তাদের অন্য দাবির মধ্যে ছিল, অ্যাম্বুলেন্স থেকে বিআরটিএর কর নেওয়া বন্ধ করা, দেশের প্রত্যেকটি হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা দেওয়া, অ্যাম্বুলেন্সে রোগী থাকা অবস্থায় প্রতিটি পাম্পে সিরিয়াল ছাড়া তেল এবং গ্যাস নেওয়ার সুযোগ দেওয়া এবং সড়কে পুলিশি হয়রানিমুক্ত ও নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করা।ধর্মঘট স্থগিতের কথা জানিয়ে অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন) আতিকুর রহমানের সঙ্গে তাদের ‘যথাযথ’ আলোচনা হয়।

আলোচনায় আমাদের আশ্বস্ত করা হয়েছে যে নীতিমালা না হওয়া পর্যন্ত বাংলাদেশের কোথাও কোনো অ্যাম্বুলেন্সকে ট্যাক্স-টোকেন ফিটনেট ও কাগজ সংক্রান্ত বিষয়ে কোনো মামলা-মোকদ্দমায় পড়তে হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here