ঢাকা-১৭ আসনে উপ-নির্বাচনের ভোট আজ

0
ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট আজ

প্রেসনিউজ২৪ডটকমঃ আজ সোমবার ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট। সকাল ৮ টা থেকে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রে পৌঁছে গেছে ভোটের সরঞ্জাম। ব্যালট পেপার বিতরণ শুরু হবে সোমবার ভোর ৫ টায়। নির্বাচন ঘিরে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন রির্টানিং কর্মর্কতা।

এই নির্বাচন কমিশনের অধীনে প্রথমবারের মতো বড় পরিসরে সংসদীয় কোনো আসনে ভোট হচ্ছে ব্যালটে। তাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচন ঘিরে সতর্ক ইসি। রোববার দুপুর ১২টা থেকে ১২৪ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পাঠানো শুরু হয়। বনানী বিদ্যা নিকেতন স্কুল থেকে প্রিজাইডিং কর্মকর্তারা কঠোর নিরাপত্তা মেনে তা গ্রহণ করেন। সোমবার ভোর পাঁচটায় বিতরণ করা হবে ব্যালট পেপার।

ঢাকা-১৭ আসনে মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫। ভোটকক্ষ ৬০৫টি। উপ-নির্বাচনে প্রতিটি কেন্দ্রে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর ১৯ সদস্য। গুরুত্বপূর্ণ কেন্দ্রে থাকবে ২১ জন করে সদস্য। বিজিবি মোতায়েন থাকবে ১০ প্লাটুন।নির্বাচন ঘিরে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।

তিনি সাংবাদিকদের বলেন এ পর্যন্ত আমাদের কোনো গোয়েন্দা সংস্থা বা র‍্যাবের যে টিম যারা টহল দিচ্ছে তারা কিছু আমাদের অবহিত করেনি। সুষ্ঠ ও সুন্দর পরিবেশ রয়েছে বলে আমাদের অবহিত করেছেন। প্রতিটা কেন্দ্রেই আমাদের সিসি ক্যামেরা রয়েছে।

যে কোন বিষয়েই আমাদের সিসি ক্যামেরায় কমিশন অবলোকন করবে, আমরাও করবো। ইসি জানিয়েছে, ১৬ জুলাই মধ্যরাত থেকে ১৭ জুলাই মধ্যরাত পর্যন্ত নির্বাচনি এলাকায় সকল ধরনের যন্ত্রচালিত যানবাহন বন্ধ থাকবে। তবে চালু থাকবে জরুরি সেবা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here