আমরাদের “হাওয়া ভবনের মতো খাওয়া ভবন নাই” কেউ ঝামেলা করবে না: প্রধানমন্ত্রী

0
আমরাদের “হাওয়া ভবনের মতো খাওয়া ভবন নাই” কেউ ঝামেলা করবে না: প্রধানমন্ত্রী

প্রেসনিউজ২৪ডটকমঃ আগামী দিনে ব্যবসায়ীদের সামনে নানা চ্যালেঞ্জ আসতে পারে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেই সব চ্যালেঞ্জ ব্যবসায়ীদের মোকাবিলা করতে হবে। সরকার সবসময় ব্যবসায়ীদের পাশে আছে। আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব উল্লেখ্য করে তিনি বলেন, আমরা এতোটুকু তো দাবি করতে পারি ওই হাওয়া ভবনের মতো খাওয়া ভবনও নাই, কিছুই নাই।

ব্যবসায়ীদের কেউ ঝামেলা করবে না। সবসময়ই ব্যবসা বাণিজ্যে আমরা আপনাদের সহায়তা করে যাবো।শনিবার (১৫ জুলাই) রাতে রাজধানীর বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআই আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।সরকারপ্রধান বলেন, আজকের বাংলাদেশ এবং সেই ৮১ সালের বাংলাদেশ অনেক তফাৎ।অনেকেই বলেছিলেন যে,এত ব্যাংক দিয়ে কী হবে? বাংলাদেশের অর্থনীতি তো এতবড় না যে এত ব্যাংক লাগবে।

আমার কথা ছিল, অর্থনীতি তো এত ছোট থাকবে না, অর্থনীতি বড় করার জন্যই তো আমাকে দিতে (ব্যাংক) হবে। কাজেই সেইভাবেই আমরা সিদ্ধান্ত নিয়েছি। বিভিন্ন বেসরকারি টেলিভিশনে টক শো’র নামে টক টক কথা বলা হয় অভিযোগ করে সরকারপ্রধান বলেন, এক একটা কাজ করতে গিয়ে অনেক সমালোচনা শুনতে হয়। মেট্রোরেল করার সময় শুনতে হলো, ৩৩ হাজার কোটি টাকা খরচ করে মেট্রোরেল করার কী দরকার।

তিন হাজার কোটি টাকা খরচ করলেই তো নাকি সব সমাধান হয়ে যায়। অবশ্য ভালোই একদিকে। আমি বেসরকারি খাতে অনেক টেলিভিশন দিয়েছি, সেখানে সবাই টকশো করে আর টক টক কথা বলেন। সেই টক টক কথা শুনতে হয়। মাঝে মাঝে আমি বলি, আপনারা শুধু টক টক বলেন কেন? কথা যদি টক-ঝাল-মিষ্টি হয় তখন না সুস্বাদু হবে। শেখ হাসিনা বলেন, একজন তো বলে দিল, এত টাকা খরচ করে পদ্মা সেতু, মেট্রোরেল করার কী দরকার ছিল।

মানে আপনি যাই করতে যান, কিছু লোকের মানসিকতাই হচ্ছে কিছুই ভালো লাগে না। তাই কিছুই ভালো লাগে না লোকের কথা ভুলে গিয়ে দেশের উন্নয়নের জন্য যা করা দরকার সেটাই করতে হবে। এ সময় তিনি কুইক রেন্টালের বিরোধিতাকারীদেরও সমালোচনা করেন। তিনি জানান, ২০০৯ সালে ক্ষমতায় এসে কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্র না করলে তখন বিদ্যুৎ পরিস্থিতি সামাল দেওয়া যেতো না।

কুইক রেন্টালে ৯০ হাজার কোটি টাকা খরচ নিয়ে যারা সমালোচনা করেন তাদের উদ্দেশে বলেন, এত বছরে বিদ্যুৎ পেয়ে যে ব্যবসা-বাণিজ্য, আমদানি-রপ্তানি করল এর দ্বারা যে কত লাভ হয়েছে সেটা তো বলেন না।এ সময় নতুন বাজার খুঁজতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে সরকার বলেন, ইউরোপ-আমেরিকায় মন্দা চলছে। সেখানে মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে। তাছাড়া সেখানে রফতানি খরচও বেড়ে গেছে। এজন্য বিকল্প বাজার খোঁজতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here