জামিন পেলেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান

0
 জামিন পেলেনপ্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান

প্রেসনিউজ২৪ডটকমঃ ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর রমনা থানায় করা মামলায় ২০ হাজার টাকা মুচলেকায় জামিন পেয়েছেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান। সোমবার (০৩ মার্চ) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আসাদুজ্জামান নূরের আদালতে দ্বিতীয়বার আদালত জামিন মঞ্জুর করেন।এর আগে তার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার আদালতে জামিন আবেদন করেন।

শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। এ মামলায় পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত শামসুজ্জামানকে জামিন দেওয়া হয়েছে বলে জানান আসামিপক্ষের আইনজীবী প্রশান্ত কুমার।গত ২৬ মার্চ প্রকাশিত এক সংবাদের জেরে শামসের বিরুদ্ধে ২৯ মার্চ রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। মামলাটি দায়েরের প্রায় ২০ ঘণ্টা আগে সাংবাদিক শামসুজ্জামানকে তার সাভারের বাসা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিচয় দিয়ে তুলে আনা হয়।

পরে ৩০ মার্চ এই মামলায় শামসকে আদালতে হাজির করলে তাঁর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। পরে তাকে কারাগারে পাঠানো হয়। প্রথমে তাকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়, পরদিন নেওয়া হয় কাশিমপুর কারাগারে। এরপর শনিবার তাকে আবারো কেরানীগঞ্জ কারাগারে আনা হয়। বর্তমানে তিনি সেখানে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here