ডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া ১১ কোটি ২৫ লাখ টাকার বেশিরভাগই উদ্ধার

0
ডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া ১১ কোটি ২৫ লাখ টাকার বেশিরভাগই উদ্ধার

প্রেসনিউজ২৪ডটকমঃ রাজধানী উত্তরার তুরাগ এলাকা থেকে ডাচ-বাংলা ব্যাংকের একটি গাড়ি থেকে ছিনতাই হওয়া ১১ কোটি ২৫ লাখ টাকার বেশিরভাগই উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর উত্তরার হোটেল লা মেরিডিয়ানের সামনে সাংবাদিকদের এ কথা জানান ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, আমাদের সন্দেহ হচ্ছে এই ঘটনার সঙ্গে একটি নির্দিষ্ট গোষ্ঠী জড়িত থাকতে পারে। তবে, কত টাকা উদ্ধার করা হয়েছে তা জানাননি ডিবি প্রধান।ডিবি প্রধান বলেন, বৃহস্পতিবার সকালে গাড়িটি মিরপুর-১২ নম্বর থেকে রওনা দেয়। উত্তরায় যাওয়ার পথে ছিনতাইকারীরা গাড়িটি থামান। ওই গাড়িতে টাকা নিয়ে যাওয়ার কাজে নিয়োজিত ছিলেন মোট ছয়জন। ছিনতাইকারীরা তাদের মারধর করে গাড়ি ও টাকার চারটি বক্স নিয়ে পালিয়ে যান। চার বক্সে মোট ১১ কোটি ২৫ লাখ টাকা ছিল।

তিনি আরও বলেন, খবর পেয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের টিম সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায়। দ্রুত রাজধানীর বিভিন্ন জায়গায় টহল বসানো হয়। বিভিন্ন থানা পুলিশের সহযোগিতায় ডিবির সদস্যরা টাকা উদ্ধার ও ছিনতাইকারীদের ধরতে কাজ শুরু করেন। একপর্যায়ে উত্তরা এলাকা থেকে পালানোর সময় তিনটি বক্সসহ সাতজকে আটক করা হয়। এর আগে, বৃহস্পতিবার সকালে এটিএম মেশিনে টাকা রিফিল করতে যাওয়ার পথে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (ডিবিবিএল) একটি গাড়ি থেকে ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাই হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here