প্রাথমিকের বৃত্তি পরীক্ষার স্থগিত হওয়া ফল প্রকাশ বুধবার

0
প্রাথমিকের বৃত্তি পরীক্ষার স্থগিত হওয়া ফল প্রকাশ বুধবার

প্রেসনিউজ২৪ডটকমঃ সফটওয়্যারে টেকনিক্যাল ত্রুটির কারণে তথ্যগত ভুল ধরা পড়ায় প্রাথমিকের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশের পর তা স্থগিত করা হয়েছে। তবে স্থগিত হওয়া এ বৃত্তির সংশোধিত ফল আগামীকাল বুধবার (০১ মার্চ) পুনরায় প্রকাশিত হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি ত্রুটির কারণে প্রাথমিক বৃত্তি ২০২২ এর ফলাফল পুনঃ যাচাইয়ের প্রয়োজনীয়তা অনুভূত হওয়ায় অদ্য প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফল স্থগিত করা হলো।বুধবার (০১ মার্চ) অপরাহ্নে পুনরায় এ ফলাফল প্রকাশিত হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হবে। এর আগে, মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ৮২ হাজার ৩৮৩ জনকে বৃত্তির জন্য নির্বাচিত করে ফল প্রকাশ করা হয়।

কিন্তু বিকেল পাঁচটার দিকে ফল স্থগিত করা হয়। সেই সঙ্গে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের ফল প্রকাশ না করার অনুরোধ জানানো হয়।প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) সিনিয়র সিস্টেস অ্যানালিস্ট অনুজ কুমার রায় বলেন, সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসারগণকে জানানো যাচ্ছে যে, অদ্য প্রেরিত প্রাথমিক বৃত্তি ফলাফলটি আপাতত প্রকাশ না করার জন্য অনুরোধ করা হলো।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ২০২২ সালের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। এতে দেখা যায়, এ বছর প্রাথমিকে ৮২ হাজার ৩৮৩ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী জানান, এবার ট্যালেন্টপুলে (মেধাবৃত্তি) ৩৩ হাজার ও ৪৯ হাজার ৩৮৩ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here