বসন্তের প্রথম দিনে সবার নজর থাকে পোশাকে

0
 বসন্তের প্রথম দিনে সবার নজর থাকে পোশাকে

প্রেসনিউজ২৪ডটকমঃ বিদায় নিচ্ছে শীত। বইতে শুরু করেছে বসন্তের বাতাস। রাত পোহালেই উল্টাবে ক্যালেন্ডারের পাতা। আসবে বসন্তের প্রথম দিন। সেই সঙ্গে ভালোবাসা দিবস। দিবস দুটি নিয়ে আগ্রহের কমতি নেই মানুষের। বেশ জাঁকজমকের সঙ্গে বসন্তের প্রথম দিন পালন করে দেশবাসী। নানা আয়োজন উৎসবে পালিত হয় ভালোবাসা দিবসও।বসন্তের প্রথম দিনে সবার নজর থাকে পোশাকে।

বাসন্তি রঙের পোশাক পরে বসন্ত বরণ করে বাঙালিরা। গতবারের মতো এবারও পয়লা ফল্গুনে পালিত হবে ভালোবাসা দিবস। ফলে এদিন কে কোন পোশাক পরবেন, কীভাবে সাজবেন তা নিয়ে উচ্ছ্বসিত থাকেন সবাই।সব কিছু বদলাচ্ছে। বসন্তের বাতাস থেকে পোশাক, রঙ থেকে রুচি। পরিবর্তন এসেছে সাজ-ফ্যাশনেও। এক সময় হলুদ, বাসন্তি রঙের পোশাকের চাহিদা বেশি থাকলেও এখন বাহারি রঙের পোশাকে ঝুঁকছেন অনেকে।

ইতোমধ্যে লাল, কমলা, হলুদ, সবুজ, টিয়া, থেকে শুরু করে মাল্টি কালার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।পয়লা ফাল্গুনে কী পরবেন? সেই সঙ্গে চলুন জেনে নেওয়া যাক এবারের ভালোবাসা দিবসের সাজ-পোশাক।

১.শাড়ির প্রতি নারীর ভালবাসা চিরদিনের এই প্রবাদ আগলে ধরে শাড়ি পরতে পছন্দ করেন অনেক নারী। বিশেষ দিবসে শাড়ি ছাড়া যেন চলেই না! তবে শাড়ি ছাড়াও অনেকে কুর্তি, স্কার্ট, সারারা, জিনস-টপস পছন্দ করেন। সুতরাং শাড়ির পাশাপাশি আপনার পছন্দসই যে কোনো পোশাক পরে বেড়িয়ে যেতে পারেন। তবে পয়লা ফাল্গুনে রঙিন পোষাককেই প্রধান্য দেন সবাই। বাসন্তি রঙও ট্রাই করতে পারেন।

২. বসন্ত এবং ভালোবাসা দিবসে পোশাকের তালিকায় রাখুন গাউন। লাল, বাসন্তি বা যে কোনো বাহারি রঙের লং গাউন আপনাকে রাজকীয় লুক দেবে। স্লিভ লেস, ভি নেকসহ বিভিন্ন ধরনের গাউন ট্রাই করতে পারেন।

৩. শাড়ি বা গাউন যারা পরতে চাচ্ছেন না তাদের জন্য রয়েছে টপ বা কুর্তি। জিন্স বা জেগিন্সের সঙ্গে লং কুর্তি বা টপ পরুন। পছন্দের রঙের সঙ্গে করতে পারেন হালকা মেকআপ।

৪. ভারি জুয়েলারি না পরে ফুলের গয়না পরতে পারেন। পছন্দমতো যে কোনো ফুলই ব্যবহার করতে পারেন গয়না হিসেবে। ফুলের হেডব্যান্ডের চল বেড়েছে ইদানিং, এটি পরতে পারেন। চাইলে ভারি নকশার শাড়ির সঙ্গে ফুল দিয়ে হালকাভাবে সাজতে পারেন।

৫. আলাদা নজর দিতে পারেন খোঁপা বা বেণির দিকে। শাড়ির সঙ্গে মিলিয়ে খোঁপায় রাখতে পারেন গাঁদা, বেলি বা আপনার পছন্দের যে কোনো ফুল। লাল টিপ দিতে পারেন কপালে। চুল খোলা রাখলেও ফুল রাখুন এক পাশে।

৬. শাড়ির সঙ্গে দুহাতে পরতে পারেন চুড়ি। বিভিন্ন রঙের কিংবা একরঙা কাচের চুড়িতে সাজিয়ে নিতে পারেন নিজেকে। শুধু শাড়ি নয়, সালোয়ার-কামিজ, সারারা কিংবা কুর্তির সঙ্গে পরতে পারেন কাচের চুরি।

৭. আবহাওয়া দেখে মেকআপ করুন। সবুজের ছোঁয়া আনতে পারেন চোখের সাজে। দিনের মেকআপে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন।

৮. ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি। বাসন্তি রঙের পাঞ্জাবি পরতে পারেন। অথবা পরতে পারেন বাহারি রঙ। পাঞ্জাবির সঙ্গে রাখতে পারেন পায়জামা। জিন্সের সঙ্গেও পাঞ্জাবি পরেন অনেকে, এটিও ট্রাই করতে পারেন।

৯. পাঞ্জাবির বাইরে ফুলহাতা, হাফহাতা শার্ট পরতে পারেন। বসন্ত উপলক্ষ্যে নানা রকমের শার্ট এসেছে বাজারে। সেই সঙ্গে রাখতে পারেন টি-শার্ট, পোলো-শার্ট।

১০. শিশুদের জন্য রয়েছে ফ্রক কাটের কামিজ, লম্বা কামিজের সঙ্গে স্কার্ট, ফ্রক, টপ ইত্যাদি। হলুদ, বাসন্তি রঙের পছন্দসই যে কোনো পোষাক পরাতে পারেন শিশুদের। রঙের মধ্যে রাখতে পারেন লাল, হলুদ, কমলা, নীল ও সবুজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here