ইমাম হোসাইন (রাঃ) সংগ্রাম ছিল অন্যায়-অবিচার ও জালিমের বিরুদ্ধে : সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ জাতীয় মসজিদ প্রাঙ্গণে ১০ দিনব্যাপী আন্তর্জাতিক শাহাদাত-এ-কারবালা কনফারেন্সের সমাপনী ও প্রধান দিবসে ৯আগষ্ট রাতে সভাপতির বক্তব্যে নবীকরিম (সা:) এর ৩১তম পবিত্র বংশধর, শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী বলেছেন, ইমাম হোসাইন (রাঃ) এর সংগ্রাম ছিল অন্যায়-অবিচার ও জালিমের বিরুদ্ধে। তিনি ছিলেন মজলুমদের নেতা।

কারবালা প্রান্তরে সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠার জন্য ইমাম হোসাইন (রাঃ) এবং নবীপরিবারের সম্মানিত সদস্যবর্গ তাদের জীবনকে উৎসর্গ করেছেন, তবুও জালিমের সাথে আপস করেননি। তাদের এ মহান আত্মত্যাগ বিশ্বের মানবতাবাদী মানুষের জন্য চিরন্তন প্রেরণা। নিপীড়িত জনগোষ্ঠীকে শোষকশ্রেণীর হাত থেকে রক্ষা করতে এবং জালিমদের দুর্গ গুড়িয়ে দিতে ইমাম হোসাইন (রাঃ) আদর্শ আমাদের নিরন্তর শক্তির উৎস। কারবালার ঘটনা প্রমাণ করে, জুলুম করে কখনো ক্ষমতাকে স্থায়ী করা যায় না । বরং যারা সত্য ও ন্যায়ের জন্য সংগ্রাম করে নিজেদের জীবনকে বিসর্জন দেন, তারাই চিরকাল বেঁচে থাকেন অজস্র হৃদয়ে ভালোবাসা ও শ্রদ্ধার পাত্র হয়ে।

তিনি আরো বলেন, “জালিম শাসক, শোষকশ্রেণী, সাম্রাজ্যবাদীরা ইমাম হোসাইন (রাঃ)আদর্শ ও কারবালার চেতনার জাগরণকে সবসময় ভয় করে। তার আদর্শ, কারবালার চেতনা সমাজে প্রতিষ্ঠিত হলে জালিম, সাম্রাজ্যবাদীদের বিন্দুমাত্র অস্তিত্ব থাকবে না। ইমাম হোসাইন (রাঃ) এর প্রেরণা মজলুমদেরকে একতার শক্তিতে বলীয়ান করে সকল প্রতিকূলতাকে জয় করতে উদ্বুদ্ধ করবে। তখন বৈষম্যহীন, সাম্যের মানবিক পৃথিবী গড়ে উঠবে।আহলে বাইতে রাসুল (সা:) গণের মহৎ মর্যাদা সমুন্নত রাখতে এবং ফিলিস্তিন, সিরিয়া, ইয়েমেন, রাখাইন, চীন, কাশ্মীরসহ বিশ্বের মজলুমদের রক্ষায় দল-মত নির্বিশেষে বৃহত্তর ঐক্য গড়ে তোলার জন্য তিনি আহবান জানান।প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউল করিম চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন ইরাকের বাগদাদ শরীফ থেকে বড়পীর গাউসুল আযম হযরত আবদুল ক্বাদির জ্বিলানী (রাঃ) পবিত্র বংশধর, শাহ্সুফি সাইয়্যিদ আফিফ উদ্দিন জ্বিলানী।’আন্তর্জাতিক শাহাদাত-এ-কারবালা মাহ্ফিল পরিচালনা পর্ষদের প্রধান, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সুফি মিজানুর রহমান বলেন, “১৯৮৮ সালে শায়খুল ইসলাম সাইয়্যিদ মইনুদ্দীন আহমদ আল হাসানী (কঃ) এবং আল্লামা জালালউদ্দিন ক্বাদেরী (রহঃ) এ সম্মেলনের শুভ সূচনা করেন। আজ এ সম্মেলন বাংলাদেশ সহ, বিশ্বের বিভিন্ন দেশে আয়োজিত হচ্ছে। লক্ষ লক্ষ নবীপ্রেমিক, আহলে বাইতে রাসুল (সা:) প্রেমিক জনতা, দেশ বিদেশের প্রখ্যাত সুফি সাধক, ইসলামিক স্কলার, বুদ্ধিজীবী, সরকারের মন্ত্রিবর্গ, রাজনীতিবিদসহ সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here