করোনায় নতুন করে আক্রান্ত ৬১৮, মৃত্যু ৪

0
করোনায় নতুন করে আক্রান্ত ৬১৮, মৃত্যু ৪

প্রেসনিউজ২৪ডটকমঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে। এরমধ্য দিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ২৮৪ জনে দাঁড়ালো।শেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬১৮ জন।শনাক্তের হার ছয় দশমিক ৬২ শতাংশ।এর আগে গত ২১ মে এবং তার ৯ দিন পর ৩০ মে আবার মৃত্যু দেখে বাংলাদেশ।

গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) নয় হাজার ৩৩৮টি পরীক্ষায় ৬১৮ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছয় দশমিক ৬২ শতাংশ।

তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৯৬ লাখ পাঁচ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৯ লাখ ৮৫ হাজার ৮১৭টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪৫ লাখ ৯১ হাজার ৫৭৮টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছে ২০ লাখ চার হাজার ১৮৮ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় ৮৭২ জন সহ মোট ১৯ লাখ ৪০ হাজার ৮৩ জন সুস্থ হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮০ শতাংশ।

মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। মৃত চারজনের মধ্যে দু’জন পুরুষ এবং দু’জন নারী। তাদের মধ্যে ২১ থেকে ৩০ বয়সী একজন, পঞ্চাশোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব দু’জন। তাদের মধ্যে তিনজন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারী হাসপাতালে মারা গেছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে একজন ও চট্টগ্রাম বিভাগের তিনজন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ৫৭ কোটি ৮৮ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৪ লাখ ১২ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৪ কোটি ৮৮ লাখের বেশি মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here