২৫০০জন নিবন্ধনধারী শিক্ষক নিয়োগে হাইকোর্টের নির্দেশ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ১৩তম নিবন্ধনধারীদের মধ্য থেকে আড়াই হাজার জনকে এমপিওভুক্ত স্কুল-কলেজ ও মাদ্রাসায় নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার (১ জুন) বিচারপতি কাসেফা হোসেন ও ফাতেমা নজিবের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতের নির্দেশের বিষয়টি রিটকারীদের পক্ষের আইনজীবী সিদ্দিক উল্লাহ মিয়া সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। গত বছরের ২১ নভেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক মানববন্ধনে নিয়োগ না পাওয়ানিবন্ধনকারীরা জানিয়েছিলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এমপিও শূন্যপদে নিয়োগের জন্য এনটিআরসিএ ২০১৬ সালে ১৩তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে।

নিবন্ধন পরীক্ষায় তিন ধাপে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্তভাবে মোট ১৭ হাজার ২৫৪ জন উত্তীর্ণ হলেও এনটিআরসিএ তাদের সবাইকে নিয়োগ দেয়নি। তারা বলেন, নিয়োগ না পেয়ে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে একাংশ (২ হাজার ২০৭ জন) হাইকোর্টে রিট দায়ের করেন।

এ রিটের বিপরীতে হাইকোর্ট ডিভিশন নিবন্ধিতদের নিয়োগের পক্ষে রায় দিলে তারা নিয়োগ পান। কিন্তু যারা রিট করেননি তারা নিয়োগবঞ্চিত হয়। এতে তাদের সাংবিধানিক ও মৌলিক অধিকার চরমভাবে ক্ষুণ্ণ হয়েছে বলেও দাবি করেন নিবন্ধনকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here