হঠাৎ করে বিশ্বব্যাপী ফেসবুক-হোয়াটসঅ্যাপ সার্ভার ডাউন

0
হঠাৎ করে বিশ্বব্যাপী ফেসবুক-হোয়াটসঅ্যাপ সার্ভার ডাউন

প্রেসনিউজ২৪ডটকমঃ হঠাৎ করে বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক সার্ভার ডাউন হয়ে পড়েছে। এ কারণে ব্যবহারকারীরা এর মালিকানাধীন ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারছেন না। আজ সোমবার বাংলাদেশ সময় রাত পৌনে দশটার দিকে ব্যবহারকারীরা এ সমস্যার কথা জানান। বৃটিশ গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্টও এ তথ্য নিশ্চিত করেছে।

টুইটার ব্যবহারকারীরা জানান, তারা ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারছেন না। এসব অ্যাপের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সেবাও নিতে পারছেন না তারা।বৃটিশ গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট জানায়, ব্যবহারকারীরা ফেসবুকে লগইন করতে গিয়ে তাদের ব্রাউজারে ‘এরর মেসেজ’ দেখতে পাচ্ছেন। হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম কিছুটা কাজ করলেও নতুন কোনো কনটেন্ট দেখা যাচ্ছে না। এসব অ্যাপ থেকে কোনো মেসেজও আদান-প্রদান করা যাচ্ছে না।

এদিকে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার বিকেল থেকে এসব মাধ্যমের ব্যবহারকারীদের কাছ থেকে ডাউনের অভিযোগ আসতে থাকে।সার্ভার ডাউনের কারণে সাময়িক দুঃখ প্রকাশ করেছে ফেসবুক। এক বার্তায় ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, দ্রুত সময়ের মধ্যে সবকিছু ঠিক করতে কাজ করা হচ্ছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে ফিরে আসবে।

এনডিটিভি জানায়, ফেসবুক ব্যবহারকারীরা রাত ৯টার পর থেকে ইনস্টাগ্রাম, ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারছে না বলে টুইটার বার্তায় জানায়। অনলাইন প্ল্যাটফর্ম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ডাউন ডিটেক্টরের তথ্য অনুযায়ী, সোমবার রাত সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বজুড়ে ফেসবুকে ঢুকতে না পারার সমস্যার কথা জানিয়েছেন প্রায় ১ হাজার ৫০০ ব্যবহারকারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here