ভারতের কাছে পাওনা অ্যাস্ট্রাজেনেকার টিকা আসতে পারে অক্টোবরে: স্বাস্থ্যমন্ত্রী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ভারতের কাছে পাওনা অ্যাস্ট্রাজেনেকার বাকি টিকা আগামী অক্টোবর মাসে আসতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, এখন গ্রামের মানুষদের টিকা দেয়ার ওপর জোর দেয়া হচ্ছে।আজ সোমবার বিকেলে রাজধানীর তেজগাঁও কেন্দ্রীয় ঔষধাগার প্রাঙ্গণে ভারত সরকারের পাঠানো উপহার অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে এ সব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

করোনা রোগীদের আনা নেয়ার জন্য বাংলাদেশকে একশ’ ৯টি উন্নতমানের অ্যাম্বুলেন্স উপহার দেয় ভারত। যার মধ্যে প্রথম দফায় আসা ৪১টি অ্যাম্বুলেন্স স্বাস্থ্যমন্ত্রীর হাতে তুলে দেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। একইসঙ্গে সেগুলো জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। এদিকে, ভারতের রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী বলেছেন, করোনা মোকাবেলায় বাংলাদেশকে সব ধরণের সাহায্য করছে ভারত। অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার বলেন, দুই দেশ একসঙ্গে করোনা মোকাবেলা করবে।

এজন্য সব ধরণের স্বাস্থ্য সরঞ্জাম দেবে ভারত। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। এর জন্য আলাদা হাসপাতাল ছেড়ে দিতে হয়েছে। স্বাস্থ্যের বিভিন্ন নিয়োগ কার্যক্রম চলছে। মানুষের কল্যাণে অনেক ডাক্তার নিয়োগ দেওয়া হয়েছে। করোনা নিয়ন্ত্রণে এসেছে বলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে। সবার সহযোগিতায় করোনা নিয়ন্ত্রণে সক্ষম বাংলাদেশ। বিমানবন্দরে পিসিআর ল্যাব বসানোর অগ্রগতি নিয়ে বলেন, এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী পরে সাংবাদিকদের বলেন, ভারতের সঙ্গে পাওনা টিকা আনতে প্রতিনিয়ত যোগাযোগ চলছে। অক্টোবর মাসে বাকি টিকা আসতে পারে। তবে, চীনের টিকা আসা অব্যাহত থাকায় টিকা নিয়ে কোনো সংকট হবে না বলে আশ্বস্ত করেন স্বাস্থ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here