প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার নির্দেশ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ যানবাহনে সংকুচিত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) সীমিত করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। এজন্য প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ সূত্রে জানা গেছে, এই সিদ্ধান্ত কার্যকর করতে বিভাগটির পক্ষ থেকে পেট্রোবাংলার চেয়ারম্যানকে চিঠি দেওয়া হয়েছে।

সূত্র জানায়, রবিবার মন্ত্রণালয়ের সহকারী সচিব সায়মা আক্তারের সই করা চিঠিটি পাঠানো হয়। বিদ্যুতের সর্বোচ্চ চাহিদার সময়ে (পিক আওয়ার) গ্যাসের চাহিদাও বেড়ে যায়। মূলত এই কারণে ওই সময় সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বিদ্যুৎকেন্দ্রে গ্যাস সরবরাহ নিশ্চিত করতেও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

তবে এই সিদ্ধান্ত কবে থেকে কার্যকর, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো আদেশ আসেনি। পেট্রোবাংলাকে জাতীয় তিনটি দৈনিকে বিজ্ঞপ্তি দিতে বলা হয়েছে। চিঠিতে বলা হয়, গত ১৯ জুলাই গ্যাসভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলোর গ্যাসের চাহিদা ও সরবরাহের স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা প্রণয়ন নিয়ে বৈঠকে সিএনজি স্টেশন বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টার উপস্থিতিতে এবং প্রতিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here