গত ২৪ ঘন্টায় ডেঙ্গু রোগী শনাক্তে রেকর্ড: ৩ জনের মৃত্যু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ করোনা মহামারির মধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মশাবাহিত রোগ ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৩০ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এটি চলতি বছরে একদিনে রেকর্ড। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দশ হাজার ৯৮১ জনে দাঁড়িয়েছে।একই সময়ে ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪৮ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৩০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২৮৪ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৪৬ জন।

সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ২৬২ জন রোগী ভর্তি আছে। এর মধ্যে ঢাকাতেই আছে এক হাজার ১৩১ জন, আর বাকি ১৩১ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। এই বছরের ১ জানুয়ারি থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ১০ হাজার ৯৮১ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ৯ হাজার ৬৬৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here