কঠোর বিধিনিষেধের মাধ্যমেই চলবে চামড়াবাহী যান

0
কঠোর বিধিনিষেধের মাধ্যমেই চলবে চামড়াবাহী যান

প্রেসনিউজ২৪ডটকমঃঈদুল আজহার ছুটির পরের দিন অর্থাৎ ২৩ জুলাই থেকে ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত করোনা সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার।  তবে এই সময়ে কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ করা যাবে। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্তের আলোকে আজ বুধবার সকালে এক বিজ্ঞপ্তিতে শিল্প মন্ত্রণালয় জানিয়েছে, লকডাউনের প্রথম দিন থেকেই চামড়া পরিবহনকারী যানবাহন চলাচল করতে পারবে।

এতে বলা হয়েছে কোরবানিকৃত পশুর চামড়া চার-পাঁচ ঘণ্টার মধ্যেই পর্যাপ্ত পরিমাণ লবণ যুক্ত করে সংরক্ষণ করুন। লবণযুক্ত চামড়াবহনকারী যানবাহন ২৩ জুলাই দুপুর ২টার পর ঢাকায় প্রবেশ করতে পারবে। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, কঠোর লকডাউনে খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন বা প্রক্রিয়াজাতকরণ মিল কারখানা এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প বিধিনিষেধের আওতা বহির্ভূত থাকবে।

গত ১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ ১৪-২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল এবং শর্তসাপেক্ষে ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে। তবে পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধ চলাকালে খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন/প্রক্রিয়াজাতকরণ মিল কারখানা, কোরবানির পশুর চামড়া পরিবহণ, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প বিধিনিষেধের আওতা বহির্ভূত থাকবে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here