করোনা মহামারি নিয়ন্ত্রণে রাখতেই এতিমখানা ছাড়া সব ধরনের মাদরাসা বন্ধ ঘোষনা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ করোনা মহামারি নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধের মধ্যেই এতিমখানা ছাড়া সব ধরনের মাদরাসা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। দেশের বিভিন্ন স্থানে কিছু আবাসিক ও অনাবাসিক মাদরাসা খোলা রয়েছে- এমন খবর জানতে পেরে মন্ত্রণালয় এ নির্দেশ দেয়। মঙ্গলবার (৬ এপ্রিল) মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের মাদরাসা থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় গত ২৯ শে মার্চ প্রজ্ঞাপন জারি করে। বর্তমানে দেশে কঠোর বিধিনিষেধ বলবৎ আছে। ইতিপূর্বে সরকার ২২ মে পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে।

কিন্তু সরকারি নির্দেশ সত্ত্বেও দেশের বিভিন্ন জায়গায় কিছু আবাসিক ও অনাবাসিক মাদরাসা এখনো খোলা রয়েছে মর্মে জানা যায়, যা বর্তমান কোভিড পরিস্থিতিতে অত্যন্ত স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ। প্রজ্ঞাপনে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এতিমখানা ছাড়া কওমী মাদরাসাসহ সকল আবাসিক ও অনাবাসিক মাদরাসা বন্ধ রাখার জন্য অনুরোধ করা হলো। এ নির্দেশ পালনে কোনোরূপ শৈথিল্য প্রদর্শন করা যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here