সৈয়দ মইনুদ্দীন আহমদ (ক)খোশরোজ শরীফে লাখো ভক্ত জনতার অংশ গ্রহণে সম্পন্ন।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন: দেশের শীর্ষ আধ্যাত্মিক কেন্দ্র মাইজভান্ডার দরবার শরীফের তিন দিনের কর্মসূচিতে দেশ-বিদেশ থেকে লাখো ভক্ত জনতা অংশগ্রহণ করে স্বস্তি ও শান্তিপূর্ণ জীবনের আর্তি-ফরিয়াদ জানিয়ে মাইজভাণ্ডার দরবার শরীফের আধ্যাত্মিক মনীষী, ইমামে আহলে সুন্নাত শায়খুল ইসলাম শাহ্সূফী আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানীর (ক.) ৮৪ তম খোশরোজ আখেরি মুনাজাতে শামিল হন।

লাখো ভক্ত জনতার উচ্ছ্বাসমুখর উপস্থিতিতে মাইজভাণ্ডার শরীফের পুরো এলাকা মুখরিত হয়ে ওঠে।
১০ ফেব্রুয়ারি (বুধবার) রাতে সমাপনী দিনের মাহফিলে সভাপতির বক্তব্যে মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট, রাহবারে শরীয়ত ও ত্বরীক্বত , বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আওলাদে রাসুল (দ) শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) বলেছেন, সারা বিশ্বে আজ অগ্নিগর্ভ পরিস্থিতি বিরাজ করছে। দেশে দেশে চলছে নিরীহ মানবতার ওপর দলন-পীড়ন ও বর্বরতা। বিশ্ববাসী হন্য হয়ে শান্তি খুঁজছে। কিন্তু কোথাও শান্তি নেই। বহু দেশে নিপীড়ক শাসকদের স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার দম্ভে পিষ্ট হচ্ছে নিরীহ মানবতা।

খোশরোজ শরীফ উপলক্ষে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট, মইনীয়া যুব ফোরামসহ বিভিন্ন সংগঠনের তিন দিনব্যাপী কর্মসূচিতে ছিল খতমে কুরআন, খতমে বুখারি, খতমে গাউছিয়া মাইজভাণ্ডারীয়া,খতমে খাজেগান, রওজায় গিলাফ চড়ানো, রহমানিয়া মইনীয়া দরসে নেজামি আলিম মাদ্রাসা ,এতিমখানা ও হেফজ খানার সালানা জলসা ও দস্তারবন্দি, ফ্রি চিকিৎসা সেবা, মইনীয়া প্রকাশনীর কয়েকটি গ্রন্থের মোড়ক উন্মোচন, রক্তের গ্রুপ নির্ণয়, হুজুর কেবলার (ক.) দুর্লভ আলোকচিত্র ও ভিডিও প্রদর্শনী, মাদকের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচিসহ মিলাদ মাহফিল এবং আখেরি মুনাজাত।
সালানা জলসায় হেফজখানার ১০ জন হেফজ ছাত্রকে পাগড়ি পরিয়ে দেন হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী।

বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি শাহ্জাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী, কার্যকরী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী, সিনিয়র সহ-সভাপতি শাহ্জাদা সৈয়দ হাসনাইন- এ-মইনুদ্দীন আল্-হাসানী, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী।

অতিথি ও আলোচক ছিলেন আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, সহ-সভাপতি আলহাজ্ব কবির চৌধুরী, মহাসচিব খলিফা শাহ্ আলমগীর খান মাইজভাণ্ডারী, প্রচার সম্পাদক আল্লামা রুহুল আমিন ভুঁইয়া চাঁদপুরী, মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া দরসে নেজামী আলিম মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা গোলাম মুহাম্মদ খান সিরাজী, আন্জুমান চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা মুহাম্মদ বোরহান উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ শহিদুল্লাহ, মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা শাহ মুহাম্মদ আসলাম হোসাইন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার খলিফা শাহ মোঃ কামরুজ্জামান হারুন, শাহ্ মুহাম্মদ ইব্রাহিম মিয়া মাইজভাণ্ডারী, মাওলানা বাকের আনসারী, হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা হাফেজ আব্দুন্নবী, মাওলানা নঈম উদ্দীন।

মিলাদ কিয়াম শেষে মুসলিম উম্মাহর কল্যাণ, বিশ্বের নিপীড়িত মানবতার পরিত্রাণ এবং দেশ ও বৈশ্বিক শান্তি-সমৃদ্ধি কামনায় আখেরি মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। পরে সবার মাঝে তবরুক পরিবেশিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here