পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে বিমান বাহিনীর প্রধান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে ভারত গেলেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। ভারতের বিমান বাহিনী প্রধানের আমন্ত্রণে তার এ সফর।মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিমান বাহিনীর অঘ-৩২ বিমানে করে ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সফরকালে বিমানবাহিনী প্রধান ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিতব্য The 13th Edition of the Biennial Air Show and Aviation Exhibition, Aero India-2021-এ অংশ নেবেন। এছাড়াও সেখানে প্রদর্শিত বিভিন্ন বিমানের এরিয়াল ডিসপ্লে প্রত্যক্ষ করার পাশাপাশি তিনি ভারতীয় বিভিন্ন সামরিক সরঞ্জামাদি নির্মাতা প্রতিষ্ঠান এবং পৃথিবীর অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন পরিদর্শন করবেন।

বিমান বাহিনী প্রধান সফরকালে বিভিন্ন বিষয়ের ওপর আয়োজিত সেমিনার ও ভিডিও টেলি কনফারেন্সে অংশগ্রহণ করবেন। Indian Ocean Region Defence Ministers Conclave Humanitarian Assistance and Disaster Relief Activities বিষয়ে বক্তব্য দেবেন।

সফরকালে তিনি ভারতীয় বিমান বাহিনী প্রধান ও সেনাবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সঙ্গে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে। এছাড়াও এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর সঙ্গে বিভিন্ন দেশের বিমান বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্কোন্নয়নসহ ভারতীয় বিমান বাহিনীর সঙ্গে সৌহার্দ্যপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আইএসপিআর থেকে বলা হয়েছে।

বিমান বাহিনী প্রধানসহ পাঁচ সদস্যের এ টিম আগামী ৬ ফেব্রুয়ারি দেশে ফিরবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here