করোনা পরীক্ষার নির্ধারিত ফি প্রত্যাহারের দাবি জানিয়েছে ড্যাব

0

প্রেসনিউজ২৪ডটকমঃ করোনা শনাক্তকরণে স্বাস্থ্য অধিদফতরের জারি করা প্রজ্ঞাপনের বিরোধিতা করে বিবৃতি দিয়েছে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সরকারের এমন সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে বলেন, বিশ্বের বিভিন্ন দেশের তুলনায় বাংলাদেশে টেস্টের হার খুবই নগণ্য। বাংলাদেশের মানুষের আর্থিক সক্ষমতা ও আর্থ সামাজিক ব্যবস্থার নিরিখে এটা স্পষ্ট প্রতীয়মান যে ফি নেয়ার সিদ্ধান্তের প্রেক্ষিতে মানুষের মধ্যে টেস্টের আগ্রহ কমবে। ফলে সামাজিক সংক্রমণ চরমভাবে বৃদ্ধি পাবে।

ড্যাব নেতৃবৃন্দ বলেন, করোনার ভয়ংকর ছোবলে বাংলাদেশের অর্থনীতিও চরমভাবে বিপর্যস্ত, শ্রম হারিয়েছে লাখ লাখ মানুষ। এমতাবস্থায় করোনা শনাক্তকরণে ফি নেয়ার সিদ্ধান্ত আত্মঘাতী।

তারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের কিছু ব্যক্তি রাষ্ট্রের কোটি কোটি টাকা লোপাট করে জনগণকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করছে। দারিদ্র্যসীমার নিচে বাস করা ও নতুন করে দরিদ্র হওয়া ব্যাপক জনগোষ্ঠী চিকিৎসাসেবা দূরে থাক শনাক্ত ব্যতীতই মৃত্যুবরণ করবে।

তারা সার্বিক পরিস্থিতি বিবেচনাপূর্বক সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here