বন্ধ হচ্ছে ফ্রি কোভিড-১৯ নমুনা পরীক্ষা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, কোভিড-নাইনটিন নমুনা পরীক্ষার জন্য সরকারিভাবে ফি নির্ধারণ করে দেয়া হবে। যা এখন বিনামূল্যে করা হচ্ছে।

নমুনা পরীক্ষার হার অনেক বেশি বৃদ্ধি পাওয়ায় সামান্য ফি নির্ধারণ করার একটি চিন্তা-ভাবনা চলছে। ইতোমধ্যেই এ সংক্রান্ত খসড়া তৈরি হয়েছে। হিসাব-নিকাশ শেষে খুব শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে এবং ঘোষণা দেয়া হবে বলে জানায় সূত্রটি।

জানা গেছে, সরকারি হাসপাতালের লাইনে দাঁড়ানো রোগী কিংবা ভর্তি হওয়া রোগীদের জন্য এবং সরকারি বুথগুলোতে ২০০ টাকা ফি দিতে হতে পারে। আর যদি কেউ বাসা থেকে টেস্ট করাতে চান, তাহলে তাকে ৫০০ টাকা ফি দিতে হতে পারে। এমন একটা খসড়া তৈরি করা হয়েছে। এটা অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হন এবং ১৮ মার্চ করোনায় আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয়।

এরপর থেকেই দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়তে থাকে। সর্বশেষ শনিবার (২৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত মোট এক হাজার ৬৯৫ জন মারা গেছে এবং মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৩৩ হাজার ৯৭৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here