করোনা সঙ্কটে বাস-লঞ্চের ভাড়া না বাড়ানোর দাবি জানিয়েছে,বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

0
করোনা সঙ্কটে বাস-লঞ্চের ভাড়া না বাড়ানোর দাবি জানিয়েছে,বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

প্রেসনিউজ২৪ডটকমঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গণপরিবহন বিশেষ করে বাস-লঞ্চের ভাড়া বৃদ্ধি না করার ও পরিবহনে চাদাঁবাজি বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

শুক্রবার (২৮ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এ দাবি জানিয়েছেন। পাঠানো বিবৃতিতে বলেন, দীর্ঘ ‘লকডাউনে’ কর্মহারিয়ে নিদারুণ আর্থিক সঙ্কটে থাকা জনগণের ওপর বর্ধিত ভাড়া চাপিয়ে দেয়া হলে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’-এ পরিণত হবে।

বিবৃতিতে আরও বলেন, দেশের ইতিহাসে দীর্ঘ ছুটিতে থাকা সাধারণ মানুষজন এখন এক ভয়াবহ আর্থিক সঙ্কটে কাটাচ্ছে। যে কোনো সঙ্কটে বা অজুহাতে দেশে গণপরিবহনের ভাড়া বাড়ালে তা স্বাভাবিক সময়েও কমানোর কোনো নজির নেই। তাই অর্ধেক যাত্রী নিয়েও যাতে গণপরিবহনগুলো বিদ্যমান হারে ভাড়া আদায় করে পরিবহন সেবা চালু রাখতে পারে তার জন্য গণপরিবহন চালুর আগেই জ্বালানি তেলের দাম কমিয়ে দেয়ার দাবি জানান মোজাম্মেল হক।

বিবৃতিতে দাবি করা হয়, বিশ্ববাজারে বহু আগেই তেলের দাম কমেছে। দেশে দীর্ঘদিন যাবত কম মূল্যে জ্বালানি তেল কিনে চড়া দামে বিক্রি করে বেশ মুনাফা অর্জন করেছে বিপিসি। বর্তমানে দেশের রিজার্ভারগুলোতে উপচেপড়া জ্বালানি তেল মজুদের খবর ইতিমধ্যে গণমাধ্যমের বরাতে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here