দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়ালো। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ জন। এখন মোট আক্রান্তের সংখ্যা ৩৯ জন। মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সেব্রিনা ফ্লোরা বলেন করোনায় চতুর্থ মৃত ব্যক্তির বয়স সত্তরোর্ধ্ব। আর নতুন করে আক্রান্ত ৬ জনের মধ্যে একজন বিদেশ থেকে ফিরেছেন, বাকি ৫ জন আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কারও সংস্পর্শে এসেছিলেন। আইইডিসিআর-এর এই চিকিৎসক বলেন,গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো।

দেশে করোনা সন্দেহে ৪০ জন আইসোলেশনে ও ৪৬ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রয়েছেন বলেও জানান ডা. সেব্রিনা ফ্লোরা। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। গত ১৮ মার্চ করোনা ভাইরাস আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর গত ৬ দিনে আরও ২ জনের মৃত্যু হয়। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here