চীন থেকে ফেরত ৩১২জন প্রবাসী ছাড়া পাচ্ছেন আজ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ রাজধানীর আশকোনা হজ ক্যাম্প এবং সম্মিলিত সামরিক হাসপাতালে পহেলা ফেব্রুয়ারি থেকে পর্যবেক্ষণে থাকা উহান ফেরত ৩১২ জন প্রবাসীর চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা শেষে আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) ছেড়ে দেবে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আইইডিসিআর পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান তারা সবাই ভালো আছেন। তিনি জানান, আইইডিসিআর মোট ৬২টি নমুনা পরীক্ষা করেছে এবং এখন পর্যন্ত বাংলাদেশে কোভিড-১৯ সংক্রমণের কোনো উপস্থিতি পাওয়া যায়নি।

ফ্লোরা আরও বলেন সিঙ্গাপুরে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো সর্বশেষ খবরে আমরা জানতে পেরেছি যে মোট চারজন বাংলাদেশের নাগরিক কোভিড-১৯ সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে আছেন। আর কোয়ারান্টাইনে আছেন ছয়জন বাংলাদেশি নাগরিক। চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বব্যাপী ৬৪ হাজারের অধিক মানুষ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন এক হাজার ৩৮৩ জন।

আইইডিসিআর জানায়, তারা শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিভিন্ন বিমানবন্দর, স্থলবন্দর ও সমুদ্রবন্দর দিয়ে দেশে প্রবেশ করা ১৩ হাজার পাঁচশো ৪২ ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করেছে এবং তাদের মধ্যে কেউ কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হননি।

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here