হিযবুত তাহরীর বিরুদ্ধে গ্রেপ্তার ও অভিযান অব্যাহত থাকবে : আইজিপি

0
হিযবুত তাহরীর বিরুদ্ধে গ্রেপ্তার ও অভিযান অব্যাহত থাকবে : আইজিপি

প্রেসনিউজ২৪ডটকমঃ হিযবুত তাহরীরকে জঙ্গি সংগঠন উল্লেখ করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তার অভিযান অব্যাহত রাখার ঘোষণার দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম। তিনি বলেছেন, হিযবুত তাহরীর জঙ্গি সংগঠন। সে ব্যাপারে আমাদের মামলা হয়েছে। আমাদের গ্রেপ্তার অভিযান চলছে, চলবে। জঙ্গির ক্ষেত্রে আমরা আইনি ব্যবস্থা নিচ্ছি।

শনিবার চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারের সম্মেলন কক্ষে শীর্ষ পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আইজিপি। ২০০৯ সালে নিষিদ্ধ করা হয় হিজবুত তাহরীরকে। গত পাঁচ আগস্ট শেখ হাসিনার সরকারের সরকারের পতনের পরই রাজধানীতে প্রকাশ্যে মিছিলসহ আরো কর্মসূচি পালন করে নিষিদ্ধ সংগঠনটি।

এ বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যারা কিশোর বা যারা এটাতে জড়িয়ে পড়ছে বা আকৃষ্ট হচ্ছে, সেক্ষেত্রে আমাদের সমাজের অনেক কিছু করণীয় আছে। ‘জঙ্গিবাদী ও সন্ত্রাসবাদী কার্যক্রম দেশের শত্রু। যারা জঙ্গিবাদে জড়িয়েছে, সন্ত্রাসবাদে জড়িত হয়েছে তাদেরকে আইনের আওতায় আনার জন্য আমরা তৎপর,’ বলেন তিনি। এদিকে আওয়ামী লীগ সরকার পতনের পরই একর পর এক শীর্ষ সন্ত্রাসী ও জঙ্গিদের জামিনে মুক্ত হওয়ার বিষয়ে এদিন প্রশ্নের মুখোমুখি হন পুলিশ প্রধান।

ময়নুল বলেন, যারা জামিন পেয়েছে, যদি কোনো কারণে আবার দেখি জঙ্গিবাদে ফিরেছে, সন্ত্রাসবাদী কার্যক্রম করছে, সেখানে আমরা কিন্তু তাকে আবার আইনের আওতায় আনবো। ‘জামিন একটি আইনি অধিকার। আমাদের সার্ভিলেন্স সবসময় আছে। কোনো ধরনের অপরাধ কাজে বা অপতৎপরতায় জঙ্গি বা সন্ত্রাসীদের জড়িত হওয়ার কোনো সুযোগ নেই,’ যোগ করেন তিনি।

পুলিশ সক্রিয় হওয়ার বিষয়ে আইজিপি বলেন, আন্দোলনের ফলে পুলিশ বাহিনী নতুন সময়ে পদার্পণ করেছে, এখন সবাই কিন্তু আন্তরিক। আজকের মিটিং এর উদ্দেশ্য ছিল, আমরা কী করে পূর্ণ উদ্যমে মানুষের সেবায় ঝাঁপিয়ে পড়তে পারি; সবাই নিজ দায়িত্ব পালনে অত্যন্ত উদগ্রীব।

ইতিমধ্যে সকল ইউনিটের অপারেশনাল কার্যক্রম শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং মিশন কাজ করছে। সরকার অত্যন্ত আন্তরিক সুষ্ঠু তদন্ত ও বিচারের বিষয়ে। বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে ‘কিছু ক্ষুদ্র গোষ্ঠী’ তৎপর বলে মন্তব্য করে আইজিপি বলেন, আমরা চাই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী কোনো ঘটনা ঘটবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here