মাঠের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের বাড়তি নিরাপত্তা

0
মাঠের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের বাড়তি নিরাপত্তা

প্রেসনিউজ২৪ডটকমঃ দেশে মাঠ পর্যায়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির দিকে নজর রেখে রাজধানীসহ সারা দেশে বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। সোমবার (২৬ আগস্ট) পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। দেশে অপরাধমূলক ঘটনা বেড়ে যাওয়ায় পুলিশ নজরদারি বাড়িয়েছে।

সোমবার রাজধানীর রমনাসহ আশপাশ এলাকায় পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর উপস্থিতি অন্যান্য দিনের তুলনায় বেশি দেখা গেছে। খোঁজ নিয়ে জানা যায়, সচিবালয়ে আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় হঠাৎ উত্তেজনা ছড়ায়। এরপর রবিবার (২৫ আগস্ট) রাতে এক বিশেষ বিজ্ঞপ্তি দেয় ঢাকা মহানগর পুলিশ কমিশনার। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সচিবালয়, রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনা ও পার্শ্ববর্তী অঞ্চলে কোনো ধরনের সভা-সমাবেশ করা যাবে না।

তবে এই নির্দেশ থাকার পরও সোমবার রাজধানীর শাহবাগে আন্দোলন করেন রিকশা শ্রমিকরা। সকালে রাজধানীর প্রধান সড়কগুলোতে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের দাবিতে প্রায় দুই ঘণ্টা প্যাডেলচালিত রিকশাচালকরা শাহবাগ মোড় অবরোধ করেন। এ সময় এই গুরুত্বপূর্ণ এলাকাটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তাঁরা শাহবাগ মোড় অবরোধ করে রাখেন। পরে দাবি আদায়ে তিন দিনের (৭২ ঘণ্টার) আলটিমেটাম দিয়ে শাহবাগ মোড় ছেড়েছেন প্যাডেলচালিত রিকশাচালকরা। এর পর থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ এ মোড়টিতে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here