রাতের মধ্যেই ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু

0
রাতের মধ্যেই ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু

প্রেসনিউজ২৪ডটকমঃ রাতের মধ্যেই বাসা-বাড়িসহ সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা (পরীক্ষামূলক) চালু হবে। সেই সঙ্গে সোম-রোববারের মধ্যে মোবাইল ডাটা চালু হবে বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।তিনি বলেছেন, আজ রাত থেকে সারাদেশের ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চারু করা হবে।

কালকে (বৃহস্পতিবার) সারাদিন পর্যবেক্ষণ করা হবে। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে পুরোদমে চালুর। ইন্টারনেট যাতে নিরবিচ্ছিন্নভাবে চালু করা যায় আমরা সেভাবেই কাজ করব। বুধবার (২৪ জুলাই) আগারগাঁও-এর বিটিআরসি ভবনে পরীক্ষামূলক ইন্টারনেট চালু সংক্রান্ত এক প্রেস বিফ্রিং-এ তিনি এসব কথা বলেন। পলক বলেন, দুষ্কৃতিকারীদের দেয়া আগুনে ক্ষতির কারণে ইন্টারনেট সেবা বাধাগ্রস্ত হয়। এ অবস্থায় আমরা দ্রুত সম্ভব ইন্টারনেট ব্যবস্থা পুনর্বহালের জন্য কাজ করছিলাম।

আজ রাত থেকে বাসা-বাড়িতে পরিপূর্ণভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হবে। এরআগে, ইন্টারনেট সংযোগদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন- আইএসপিএবির সভাপতি ইমদাদুল হকও জানিয়েছিলেন, রাতের মধ্যেই বাসা-বাড়িতে ইন্টারনেট সংযোগ পুনঃস্থাপিত হতে পারে। এদিকে পাঁচদিন পর মঙ্গলবার (২৩ জুলাই) রাতে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হয়।

তবে বন্ধ রয়েছে মোবাইল ইন্টারনেট সেবা। আবার ব্রডব্যান্ড ইন্টারনেট দিয়েও ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবেশ করা যাচ্ছে না। কবে নাগাদ এসব স্বাভাবিক হবে তা নিয়ে স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here