আগামীকালও চলবে “বাংলা ব্লকেড”

0
আগামীকালও চলবে “বাংলা ব্লকেড”

প্রেসনিউজ২৪ডটকমঃ এবার ‘সকল গ্রেডে বৈষম্যমূলক কোটা বাতিলের’ এক দফা দাবিতে তারা কর্মসূচি পালন করবেন। কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে ‘বাংলা ব্লকেড’ সোমবারও চলবে। রাজপথের গুরুত্বপূর্ণ পয়েন্ট অবরোধ কর্মসূচি চালিয়ে যাবেন আন্দোলনকারীরা। বিকেল ৩টার পর থেকে সড়কে অবস্থান নেবেন তারা।

রবিবার (৭ জুলাই) রাত ৮টায় এই ঘোষণা দেন আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম। তিনি জানান, আগামীকাল বেলা সাড়ে ৩টা থেকে ব্লকেড শুরু হবে। সারাদেশে এই কর্মসূচি পালনের আহ্বান জানান তিনি। এর আগে আন্দোলনের প্রধান সমন্বয়ক নাহিদ ইসলাম, অন্যতম সমন্বয়ক শারজিস আলম ও হাসনাত আবদুল্লাহর সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আলোচনায় বসেছেন বলে আন্দোলনকারীরা জানান।

তবে কিছুক্ষণ পর শাহবাগে ফিরে এসে হাসনাত আবদুল্লাহ জানান, প্রধানমন্ত্রীর একদল প্রতিনিধির সঙ্গে আলোচনা করতে তাদের ডেকে নিয়ে যাওয়া হয়৷ আলোচলার বিষয়ে আর কিছু বিস্তারিত জানাননি তিনি। এদিন পাঁচ ঘণ্টারও বেশি সময় শাহবাগ মোড় অবরোধ করেন রাখেন তারা। একই কর্মসূচি পালিত হয় রাজধানীর আরও কয়েকটি স্থানে।

এতে প্রায় অচল হয়ে যায় রাজধানী। যানজটের চরম ভোগান্তিতে পড়েন নগরবাসী। আগামীকালের কর্মসূচি ঘোষণার পর তারা শাহবাগ ছাড়তে থাকেন। পরে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here