পরিচালক মানিকে বয়কট করার ঘোষণা দিলেন বাংলাদেশের সকল নাট্য সংগঠন

0
পরিচালক মানিকে বয়কট করার ঘোষণা দিলেন বাংলাদেশের সকল নাট্য সংগঠন

প্রেসনিউজ২৪ডটকমঃ বাংলাদেশ অফিস : বাংলাদেশের নাটক ইন্ড্রাস্টিতে এমন কাজ খুব কমই দেখা যায়। এক কথায় এমন কাজ আগে কখনও হয়নি বললেই চলে। একজন নাট্য পরিচালক জনাব সাখাওয়াত হোসেন মানিক এর বিরুদ্ধে ঘোষনা পত্র প্রকাশ করল টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অব বাংলাদেশ। উক্ত ঘোষনা পত্রে প্রযোজক জনাব জাহাঙ্গীর আলম (অন্তরালয়) এর পাওনা টাকা বিগত পাঁচ বছর যাবৎ নাটক পরিচালক জনাব সাখাওয়াত হোসেন মানিক পরিশোধ না করে শুধু আশা দিয়ে যাচ্ছে এমনটা বললেন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অব বাংলাদেশ।

তাদের মধ্যকার লেনদেনের ঝামেলা নিরসনে টেলিপ্যাব এর শালিস কমিটি উভয় পক্ষকে নিয়ে বসলেও কোনো প্রকার সমঝোতা হয়নি। বরং পরিচালক সাখাওয়াত হোসেন মানিক বারবার সময় দিয়েও টাকা পরিশোধ করেনি। অবশেষে টেলিপ্যাব ও ডিরেক্টরস গিল্ড এর শালিস কমিটি কয়েকবার বসেও পরিচালক সাখাওয়াত হোসেন মানিক এর কাছ থেকে প্রযোজক জনাব জাহাঙ্গীর আলম এর পাওনা টাকা আদায় করতে পারেনি। এজন্য টেলিপ্যাব ও ডিরেক্টরস গিল্ড এর সকলে অসন্তোষ হয়ে সিদ্ধান্ত গ্রহন করেন টেলিপ্যাব সহ এফটিপিও’র অন্তর্ভুক্ত ১৪টি সংগঠনের সদস্য যেন ১লা জুন ২০২১ ইং হতে পরিচালক জনাব সাখাওয়াত হোসেন মানিক এর সাথে কোনো প্রকার কার্যকম পরিচালনা না করে।

উক্ত সিদ্ধান্ত পরিচালক জনাব সাখাওয়াত হোসেন মানিক এবং ডিরেক্টরস গিল্ড এর নব নির্বাচিত শালিস কমিটিকেও জানানো হয়। এ ব্যাপারে টেলিপ্যাব থেকে বারবার যোগাযোগ করা হলেও ডিরেক্টরস গিল্ড এর নব নির্বাচিত শালিস কমিটি কোনো সিদ্ধান্ত দিতে পারেনি। অপরদিকে পরিচালক সাখাওয়াত হোসেন এর সাথে টেলিপ্যাব একাধিক বার যোগাযোগ করলেও সাখাওয়াত হোসেন মানিক কোনো সাড়া দেননি। সর্বশেষ সাখাওয়াত মানিক জানান, ডিরেক্টরস গিল্ড এর শালিস কমিটি ৩০শে মে ২০২১ইং এর মধ্যে পাওনা টাকা পরিশোধ ব্যাপারে টেলিপ্যাবকে জানাবনে। কিন্তু ৩০শে মে ২০২১ইং তারিখে ডিরেক্টরস গিল্ড এর শালিস কমিটিকে বিকেল ৫:২১ মিনিটে ফোনে জানতে চাওয়া হলে, তারা কোনো সিদ্ধান্ত দিতে পারেনি।

কারণ হিসেবে জানা যায় ডিরেক্টরস গিল্ড পরিচালক সাখাওয়াত হোসেন মানিক এর সাথে যোগাযোগ করতে পারেনি। এমতাবস্থায় টেলিপ্যাবের পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী ১লা জুন ২০২১ ইং তারিখ হতে বাংলাদেশের সকল প্রযোজক পরিচালক সাখাওয়াত হোসেন মানিক এর সাথে সকল কাজ বর্জন করবে। উক্ত সিদ্ধান্ত কার্যকরের লক্ষ্যে এফটিপিও’র অর্ন্তভুক্ত সকল সংগঠনের শিল্পী ও কলাকুশলীদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। আরও বলা হয়েছে যেদিন পরিচালক সাখাওয়াত হোসেন মানিক প্রযোজক জনাব জাহাঙ্গীর আলম (অন্তরালয়) এর পাওনা টাকা পরিশোধ করবেন সেদিন থেকে উক্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here