মঞ্চ ও টেলিভিশন অভিনেতা এস এম মহসীন চলে গেলেন না ফেরার দেশে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ শোকবিহ্বল দেশের তারকা অঙ্গনে আবারও মৃত্যুর কালো ছায়া নেমেছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। রবিবার (১৮ এপ্রিল) সকাল ৯টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মহসীনের ছোট ছেলে রাশেক মহসীন বলেন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর বাবার ফুসফুস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে নেয়া হয়েছিল।

করোনা পজিটিভ শনাক্তের পর প্রথমে এস এম মহসীনকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হওয়ায় পরে সেখান থেকে তাকে ইসপালস হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখান থেকে সপ্তাহখানেক আগে তাকে আনা হয় বারডেম হাসপাতালে।

গত ৪ দশকেরও বেশি সময় ধরে দেশের মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করেছেন এস এম মহসীন। ২০১৮ সালে তিনি বাংলা একাডেমির সম্মানিত ফেলো হন। পেয়েছেন শিল্পকলা পদকও৷ অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২০ সালে সরকার তাকে একুশে পদক প্রদান করে। দীর্ঘদিন তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য হিসেবে কাজ করা এই বরেণ্য নাট্যাভিনেতা জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবেও যুক্ত ছিলেন। নাট্যনির্মাতা অনিমেষ আইচের পরিচালনায় ‘গরম ভাত অথবা নিছক ভূতের গল্প’ নাটকে অভিনয় করে টেলিভিশন দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পান এস এম মহসীন। এছাড়াও মহর আলী, সাকিন সারিসুরি‘সহ অসংখ্য জনপ্রিয় নাটকে কাজ করেছেন তিনি। রাশেক মহসীন জানিয়েছেন, রবিবার আসরের নামাজের পর পরীবাগ মসজিদে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে এ অভিনেতাকে চিরঘুমে শায়িত করা হবে।

এর আগে গত শুক্রবার রাতে ঢাকাই ছবির ‘মিষ্টি মেয়ে’ খ্যাত কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী মারা যান। তার মৃত্যুশোক কাটিয়ে উঠার আগেই গতকাল শনিবার রাতে না ফেরার দেশে পাড়ি জমান বাংলা চলচ্চিত্রের সোনালি দিনের অভিনেতা ওয়াসিম। কবরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেও ওয়াসিম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here