সুপারস্টার খ্যাত অভিনেতা ওয়াসিম আর নেই

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ঢাকাই সিনেমার সোনালী দিনের সুপারস্টার অভিনেতা ওয়াসিম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার দিবাগত রাত (১৮ এপ্রিল) সাড়ে ১২টার দিকে তিনি না ফেরার দেশে পাড়ি জমান। তার বয়স হয়েছিল ৭৪বছর।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনেক দিন ধরেই ওয়াসিম ভাই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তিনি রাজধানীর শাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আমরা তার রুহের মাগফিরাত কামনা করছি।

‘রাতের পর দিন’ চলচ্চিত্রের মাধ্যমে নায়ক হিসেবে রূপালি পর্দায় আসেন ওয়াসিম। পরে সেই সিনেমার হাত ধরে সুপারস্টার হয়ে উঠেন তিনি। এরপর ১৯৭৬ সালে মুক্তি পাওয়া এস এম শফী পরিচালিত ‘দি রেইন’ সিনেমা। যা তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়।

১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন তিনি। অভিনয় জীবনে ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- দ্য রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমান, রাতের পর দিন, আসামি হাজির, মিস লোলিতা, রাজ দুলারী, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন, জীবন সাথী, রাজনন্দিনী, রাজমহল, বিনি সুতার মালা, বানজারান।

ঢাকাই সিনেমার মিষ্টি মেয়ে খ্যাত কবরীর চলে যাবার একদিনের ব্যবধানে চলচিত্র জগতের আরেক মহতারকার ওয়াসিমের প্রস্থানে বাকরুদ্ধ করে দিয়েছে চলচ্চিত্রাঙ্গনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here