করোনায় দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর, আজ খুলে দেওয়া হল জাতীয় চিড়িয়াখানা

0

প্রেসনিউজ২৪ডটকমঃনিউজ ডেস্ক: মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর খুলেছে জাতীয় চিড়িয়াখানা। স্বাস্থ্যবিধি মেনে রোববার (১ নভেম্বর) সকাল থেকে বিভিন্ন বয়সের মানুষ ছুটে আসছেন। দর্শনার্থীদের পদচারণায় আবারও মুখরিত হয়ে উঠেছে চিড়িয়াখানা।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানান, বঙ্গবন্ধুর জন্মশ বার্ষিকী উপলক্ষে ২০২১ সাল পর্যন্ত প্রতি মাসের প্রথম রোববার দর্শনার্থীদের জন্য প্রবেশ ফ্রি ঘোষণা করা হয়েছে। সে অনুযায়ী আজ টিকিট ছাড়া আগত দশনার্থীরা প্রবেশের সুযোগ পাচ্ছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ২০২১ সালের মার্চ পর্যন্ত প্রতি মাসের প্রথম রোববার দর্শনার্থীদের জন্য প্রবেশ ফ্রি করে দেয়া হয়েছে। সে অনুযায়ী আজ টিকিট ছাড়া আগত দশনার্থীরা প্রবেশের সুযোগ পাচ্ছেন। স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরা দর্শনার্থীদের ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে বলে জানিয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ড. আব্দুল লতিফ বলেন, স্বাস্থ্যবিধির বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিড়িয়াখানায় দশনার্থীদের প্রবেশ করানো হচ্ছে। গত সাড়ে সাত মাস চিড়িয়াখানায় দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকায় বিভিন্ন প্রাণী ১১৫টি বাচ্চা জন্ম দিয়েছে। ছোট-বড় সব বয়সের মানুষ তা দেখে আনন্দ পাবে। তিনি আরও বলেন, দর্শনার্থী প্রবেশের আগে তাদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে, কারো শরীরে তাপমাত্রা বেশি থাকলে তাকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এছাড়া মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

এক নারী পুলিশ কর্মকর্তা তার চার বছরের শিশুকে নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এসেছেন। অনেক দিন আগে থেকে আসার ইচ্ছা থাকলেও করোনাভাইরাসের কারণে আসতে পারেননি বলে জানান। তিনি বলেন আমার সন্তানকে পশুপাখির সঙ্গে পরিচয় করাতে চিড়িয়াখানায় নিয়ে এসেছি। এখানে এসে আমার বাচ্চা অনেক আনন্দ পাচ্ছে। তার মতো আরও অনেকে পরিবারের সদস্যদের নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এসেছেন। দর্শনার্থীদের পদচারণায় শান্ত থাকা চিড়িয়াখানা আবারও মুখরিত হয়ে উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here