সম্মিলিত নাট্যকর্মী জোট নাঃগঞ্জের উদ্যোগে হানিফ দেওয়ানের স্মরণে মিলাদ ও স্মরণ সভা অনুষ্ঠিত

0
সম্মিলিত নাট্যকর্মী জোট নাঃগঞ্জের উদ্যোগে হানিফ দেওয়ানের স্মরণে মিলাদ ও স্মরণ সভা অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ  নিজস্ব সংবাদদাতা// শনিবার সন্ধ্যায় শহরের গুলশান সিনেমা ভবনের মিলনায়তনে প্রয়াত নাট্যজন ও চলচ্চিত্র প্রযোজক দেওয়ান মোঃ হানিফ স্মরণে মিলাদ মাহফিল ও স্মরণ সভার আয়োজন করে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়নগঞ্জ।  জানা গেছে, সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জ এর
সিনিয়র সহ সভাপতি,বিশিষ্ট নাট্য সংগঠক স্ব বর্ণ থিয়েটারের প্রতিষ্ঠাতা ও চলচ্চিত্র প্রযোজক দেওয়ান মোঃ হানিফ স্মরণে মিলাদ ও স্মৃতি চারণ মূলক আলোচনা সভার আয়োজন করে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জ।

জোট সভাপতি মোঃ হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ও দৈনিক সবার কণ্ঠ সম্পাদক ও প্রকাশক আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু।

বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর সদস্য, কবি ও লেখক মুহাম্মদ জালাল উদ্দিন নলুয়া, শিল্পকলা একাডেমী বন্দর উপজেলার সাধারন সম্পাদক ও দৈনিক বিজয় সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু। সভায় মরহুম দেওয়ান মোঃ হানিফ সম্পর্কে স্মৃতি চারণ করেন নাট্যকর্মী মোঃ সামসুল আহসান রোমান,চিত্র পরিচালক বোরহান উদ্দিন রনি, মুক্ত নাট্য গোষ্ঠীর সাধারন সম্পাদক সেলিম খন্দকার খোকন, নারায়ণগঞ্জ থিয়েটারের সাংগঠনিক সম্পাদক আবু হানিফা মাছুম, অগ্রদূত থিয়েটারের সভাপতি মোঃ কবির প্রধান, স্নিগ্ধশিখা নাট্য গোষ্ঠীর সভাপতি সানোয়ার তালুকদার।

মঞ্জরী থিয়েটারের পক্ষে সাংবাদিক আশরাফ রানা, বসুন্ধরা নাট্য দলের দলপতি মোসলেহ উদ্দিন জীবন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক একাডেমীর সাধারন সম্পাদক আঃ মান্নান সাগর, দান সিড়ি নাট্য দলের সভাপতি মোঃ শাহজাহান, জনেজন নাট্য সম্প্রদায়ের শফিউল আলম রেজা,চৈতন্য নাট্য গোষ্ঠীর সভাপতি আলহাজ¦ নুর হোসেন, সৃষ্টি গ্রুপ থিয়েটারের পক্ষে এ. কে.এম শফিউল আলম, আনন্দ থিয়েটারের দলপতি শাহ আলম ভূঁইয়া, জোটের ও স্ব-বর্ণ থিয়েটারের সাধারন সম্পাদক মাসুদ রানা মিন্টু এবং মরহুমের ছোট কন্যা দেশের একমাত্র যাদু কন্যা তিশা প্রমূখ।

এছাড়া প্রভাতী থিয়েটারের দলপতি মোঃ এজাজ খান, সৃস্টি গ্রুপ থিয়েটারের সাধারন সম্পাদক ফটোসাংবাদিক মোক্তার হোসেন, সূচনা থিয়েটারের দলপতি মজনু হায়দার, নবীন নাট্য গোষ্ঠীর সভাপতি এ.এইচ চুন্নু সিকদার, নাট্য নির্দেশক সামছুর রহমান ফালান,মাসদাইর থিয়েটারের পক্ষে নাট্য নির্দেশক আঃ রহিম, প্রয়াত হানিফ দেওয়ানের নাট্যদল স্ব-বর্ণ থিয়েটারের সদস্যবৃন্দ এবং সম্মিলিত নাট্যকর্মী জোট ভূক্ত প্রতিটি নাট্যদলের প্রতিনিধিগন এসময় উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে প্রয়াত হানিফ দেওয়ান এবং শনিবার সকালে মৃত্যু বরণকারী নারায়ণগঞ্জের সব চাইতে প্রবীন নাট্য ও চিত্রাভিনেতা প্রয়াত মোঃ হাবিবুর রহমান এর আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া করা হয়। মিলাদ পরিচালনা করেন হাফেজ আবু বক্কর সিদ্দিক জোবায়ের। অনুষ্ঠান সঞ্চালনা করেন জোটের প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক নাট্যকর্মী এম.আর.হায়দার রানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here