নাঃগঞ্জের নাট্যাভিনেতা হানিফ দেওয়ানের মৃত্যুতে নাট্যাঙ্গনে শোকের ছায়া

0
নাঃগঞ্জের নাট্যাভিনেতা হানিফ দেওয়ানের মৃত্যুতে নাট্যাঙ্গনে শোকের ছায়া

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের বিশিষ্ট নাট্যাভিনেতা, সংগঠক, নাট্য পরিচালক ও চলচ্চিত্র প্রযোজক দেওয়ান মোহাম্মদ হানিফ (হানিফ দেওয়ান) বৃহস্পতিবার ১১জুন ভোর সাড়ে ৫টায় তার মেয়ের ঢাকার গুলশানের বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি………রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর।

দেওয়ান মোহাম্মদ হানিফ দীর্ঘদিন যাবৎ ক্যান্সারের সাথে লড়াই করে অবশেষে চলে গেলেন না ফেরার দেশে। হানিফ দেওয়ানের মৃত্যুতে নারায়ণগঞ্জের নাট্যাঙ্গন তথা সাংস্কৃতিক জগতে নেমে এসেছে শোকের ছায়া। তিনি স্ত্রী, যাদুকন্যা তৃষাসহ ৬ কন্যা সন্তান, নাতি-নাতনি ও অগনিত গুণগ্রাহী রেখে গেছেন। জীবদ্দশায় দেওয়ান মোহাম্মদ হানিফ অনেক মঞ্চ নাটকে অভিনয় করাসহ নাটক পরিচালনা করেছেন। এছাড়া তিনি চলচ্চিত্র প্রযোজক ছিলেন।

দেওয়ান মোহাম্মদ হানিফ স্ববর্ণ থিয়েটারের সভাপতি ও সম্মিলিত নাট্যকর্মী জোটের সিনিয়র সহ-সভাপতি ছিলেন। বাদ জোহর (বৃহস্পতিবার) পাইকপাড়া বড় মসজিদে নামাজে জানাজা শেষে স্থানীয় পাইকপাড়া বড় কবরস্থানে তাকে দাফন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাহাউদ্দিন বুলু, মাসুদ রানা মিন্টু, এম.আর. হায়দার রানা, কবির প্রধান, শফিউর আলম রেজা, আবু হানিফা মাসুম, শাহ আলম ভূঁইয়া, শেখ আলমাস আলী, মমিনুল ইসলাম, মোসারফ হোসেন, আমিনুল ইসলাম, মিঠু, মজিবর ও জাহিদ প্রমুখ।

দেওয়ান মোহাম্মদ হানিফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় নাট্য সংস্থার আহবায়ক দৈনিক দেশের আলোর সম্পাদক ও প্রকাশক আনিসুল ইসলাম সানি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here