সদ্য প্রয়াত পাঁচ নাট্যকর্মীর স্মরণে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের শোক সভা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  নিজস্ব সংবাদদাতা// গত রোববার রাতে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের আয়োজনে জোটের সদ্য প্রয়াত পাঁচজন নাট্যব্যক্তিত্বের স্মরণে শোক সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
জানা গেছে, জেলার নাট্যকর্মীদের কল্যাণার্থে গঠিত অন্যতম সংগঠন সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের অন্তর্ভূক্ত নাট্যজন ও নাট্যকর্মী কুতুব উদ্দিন আহমেদ, মোঃ নাজিম উদ্দিন, মোঃ শাহজালাল মেম্বার, মোঃ জুয়েল মিয়া ও নাজমা বেগম গত ২০১৯ সনের ১১ হতে ৩১ ডিসেম্বর তারিখের মধ্যে বিভিন্ন সময়ে পরলোক গমন করেন।

প্রয়াত সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ৫ জানুয়ারী রোববার রাতে জোটের কার্যালয় গুলশান সিনেমা ভবনে শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। জোট সভাপতি মোঃ হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় সম্মাণিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি, প্রাবন্ধিক, নাট্যকার ও বাংলা একাডেমীর সদস্য কবি মুহাম্মদ জালাল উদ্দিন নলুয়া। সভায় স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন জনেজন নাট্য সম্প্রদায়ের সাধারন সম্পাদক ও জোটের প্রতিষ্ঠাতা সভাপতি নাট্যজন বাহাউদ্দিন বুলু, নারায়ণগঞ্জ নাট্যচক্রের সভাপতি নাট্যকার ও নির্দেশক মোঃ ফজলুল হক পলাশ,সোনারগাঁস্থ শতদল নাট্য ও সমাজ কল্যাণ সংঘের সভাপতি ও জোটের সহ সভাপতি মোঃ শাহআলম, সোনাকান্দা নাট্যদলের সভাপতি ও সাবেক নাসিক কাউন্সিলর মোঃ হোসেন, জোটের সাধারন সম্পাদক চিত্রনায়ক মাসুদ রানা মিন্টু, সৃষ্টি গ্রুপ থিয়েটারের দলপতি ও জোটের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক সংবাদকর্মী এম.আর.হায়দার রানা ও প্রতিষ্ঠাতা অর্থ সম্পাদক মোঃ শফিউল আলম রেজা প্রমূখ। এসময় আরো অগ্রদূত থিয়েটারের সভাপতি ও জোটের সহ সম্পাদক যাদু শিল্পী কবির প্রধান, প্রভাতী থিয়েটারের সভাপতি ও জোটের সহ সম্পাদক মোঃ মাসুদ খান, মঞ্জরী থিয়েটারের দলপতি ও জোটের দপ্তর সম্পাদক শেখ আলমাছ আলী,সহ দপ্তর সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক একাডেমির সাধারন সম্পাদক ও জোটের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আঃ মান্নান সাগর, বাংলাদেশ ড্রামাটিক আর্টসের সাধারন সম্পাদক ও জোটের আইন বিষয়ক সম্পাদক এড. সম্ভুনাথ সাহা সৈকত, মুক্ত নাট্য গোষ্ঠীর সাধারন সম্পাদক ও জোটের সমাজ কল্যাাণ সম্পাদক সেলিম খন্দকার খোকন,নারায়ণগঞ্জ থিয়েটারের সাংগঠনিক সম্পাদক ও জোটের প্রতিষ্ঠাতা সাংস্কৃ তিক সম্পাদক আবু হানিফা মাছুম, শ্বেত পায়রা সভাপতি ও জোটের সহ সাংস্কৃতিক সম্পাদক ডা.আবুল বাশার, জোটের প্রতিষ্ঠাতা ও আনন্দ থিয়েটারের দলপতি শাহ আলম ভূইঁয়া, চৈতন্য নাট্য গোষ্ঠীর সভাপতি ও জোটের নির্বাহী সদস্য আলহাজ¦ মোঃ নুর হোসেন, শ্বাশত নাট্য গোষ্ঠীর দলপতি ও জোটের সহ প্রচার সম্পাদক শেখ মনছুর আলী,অংকুর থিয়েটারের সভাপতি ও জোটের নির্বাহী সদস্য মোঃওবায়েদ উল্লাহ, নবীন নাট্য গোষ্ঠীর সভাপতি আবুল হাশেম চুন্নু সিকদার, বসুন্ধরা নাট্য দলের দলপতি মোসলেহ উদ্দিন জীবন, গনমুখী গ্রুপ থিয়েটারের শফিকুল হাসান মিঠু, দর্পন থিয়েটারের শেখ রফিক, মঞ্জরী থিয়েটারের শংকর রায়,নাট্যকার সামছুল রহমান ফালান,নায়ক সাত্তারের সহ ধর্মীনি কাকলী সাত্তার, বাংরাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার যুগ্ম সাধারন সম্পাদক এ.কে.এম শফিউল আলম, সহ আইন বিষয়ক সম্পাদক এড.নয়নী রানী সাহা সহ অসংখ্য নাট্যকর্মী,মঞ্চাভিনেতাগন উপস্থিত ছিলেন।

শোকসভা শেষে হযরত মিন্নত আলী শাহ চিশ্তী (রঃ) জামে মসজিদের পেশ ইমাম মিলাদ ও দোয়া পরিচালনা করেন। উল্লেখ্য গত ১১ ডিসেম্বর শতদল নাট্য সংঘের নাট্য নির্দেশক মোঃ জুয়েল মিয়া, ২১ ডিসেম্বর জনেজন নাট্য সম্প্রদায়ের সভাপতি মোঃশাহজালাল মেম্বার ও নারায়ণগঞ্জ নাট্যচক্রের নাজমা বেগম, ২৪ ডিসেম্বর দূর্বার নাট্য গোষ্ঠীর নাট্যকার ও সাংবাদিক মোঃ নাজিম উদ্দিন এবং ৩১ ডিসেম্বর নারায়ণগঞ্জের বিশিষ্ট নাট্যজন,নাট্যকার ও নির্দেশক এবং সম্মিলিত নাট্যকর্মী জোটের উপদেষ্টা কতুব উদ্দিন আহমেদ ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি …….. রাজেউন)।

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here