পরপারে চলে গেলেন নাট্য ব্যক্তিত্ব বাহাউদ্দিন বুলু

0
পরপারে চলে গেলেন নাট্য ব্যক্তিত্ব বাহাউদ্দিন বুলু

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জের নাট্যাঙ্গনের পুরোধা জনেজন নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা,বর্ষীয়ান সংগীত পরিচালক বাহাউদ্দিন বুলু(৭৮)আর নেই। ৭ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টায় শহরের পশ্চিম দেওভোগস্থ তার নিজ বাস ভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি……রাজিউন। মৃত্যুকলে তিনি স্ত্রী ও ১ কণ্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাদ আছর তাঁর নিজ এলাকার বাইতুল নূর জামে মসজিদে জানাজা শেষে তাঁকে পাইকপাড়া বড় কবরস্থানে সমাহিত করা হয়। জীবদ্দশায় নাট্যকার বাহাউদ্দিন বুলু ছিলেন অত্যন্ত সৎ,আদর্শবান,স্পষ্টবাদী,সদালাপী,মিষ্টভাষী,ন্যায় পরায়ণ এবং একজন মিশুক প্রকৃতির মানুষ। তিনি তাঁর নিজ এলাকা পশ্চিম দেওভোগের বাইতুল নূর জামে মসজিদ কমিটির যুগ্ম সম্পাদক, সম্মিলিত নাট্যকর্মী জোট,নারায়ণগঞ্জ এর প্রতিষ্ঠাতাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

এছাড়াও সম্প্রতি সে সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি পদকও অর্জণ করেন। তাঁর আকস্মিক মৃত্যুতে গোটা নারায়ণগঞ্জের নাট্য ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর বিয়োগে নারায়ণগঞ্জবাসী একজন গুণী নাট্যব্যক্তিত্বকে হারালো। অনাকাংখিত এ বিয়োগ কখনো পূরণ হবার নয়।

তাঁকে শেষ বিদায় জানাতে ছুটে যান নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক প্যাণেল মেয়র আলহাজ্ব মোঃওবায়েদউল্লাহ,বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ঢাকা বিভাগীয় কমিটির সভাপতি মন্ডলির সদস্য উত্তম কুমার সাহা,সংশপ্তক নাট্যদলের কর্ণধার সানাউল্লাহ হক, দৈনিক খবর প্রতিদিন পত্রিকার সম্পাদক এস এম ইকবাল রুমি,দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু,সম্মিলিত নাট্যকর্মী জোটের সদস্য সচিব এম আর হায়দার রানা,সাবেক সাধারণ সম্পাদক মাসুদ রানা মিন্টু, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক একাডেমির সাধারন সম্পাদক এম এ এম সাগর,নাট্যকার ও চলচ্চিত্র অভিনেতা ফজলুল হক পলাশ,শেখ এম এ মালেক,সফিউল আলম রেজা,নৃত্য পরিচালক হারুন অর রশীদ,অংকুর থিয়েটারের কর্ণধার মোঃ ওবায়েদউল্লাহ, এম.নিউজ.বিডি’র সিইও মিতু মোর্শেদ, এড,শম্ভুনাথ সাহা সৈকত,মিডিয়া ভিশন থিয়েটারের সভাপতি মোঃ সারোয়ার খান,সিরাজউদ্দৌলা নাট্যদলের সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন,যুগ্ম সম্পাদক খালিদ সাইফুল্লাহ,থিয়েটার নারায়ণগঞ্জ এর সাধারণ সম্পাদক খবির আহাম্মদ,ডাঃ মোঃ নূরউদ্দিন,মোসলেউদ্দিন মেম্বার,হৃদয় খান,অভিনেত্রী ডলি বেগম,এড. নয়নী রায়সহ সর্বস্তরের নাট্যকর্মীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here